শাজাহান খানের করা মামলায় যুগান্তর প্রকাশক ও সম্পাদককে বেকসুর খালাস

|

খালাস পাওয়ার পর আদালত থেকে বেরিয়ে আসছেন দৈনিক যুগান্তরের প্রকাশক অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি ও সম্পাদক সাইফুল আলম।

মানহানির অভিযোগে সাবেক নৌ পরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খানের দায়ের করা মামলায় বেকসুর খালাস পেয়েছেন দৈনিক যুগান্তরের প্রকাশক অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি ও সম্পাদক সাইফুল আলমসহ তিনজন।

মঙ্গলবার (৮ আগস্ট) ঢাকার মুখ্য মহানগর হাকিম রেজাউল করিম চৌধুরীর আদালত এ রায় দেন। এই মামলার রায়ে খালাস পাওয়া অপর সাংবাদিক সংশ্লিষ্ট প্রতিবেদক জসীম উদ্দিন চৌধুরী সবুজ। রায়ের মধ্য দিয়ে এক যুগ পর এই মামলা থেকে তারা খালাস পেলেন।

২০১১ সালের ১৩ সেপ্টেম্বর তৎকালীন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মানহানির অভিযোগে এ মামলা করেছিলেন। অভিযোগে বলা হয়, ২০১১ সালের ২৪ আগস্ট দৈনিক যুগান্তর পত্রিকায় ‘অভিজ্ঞতা অর্জনের নামে নৌ-মন্ত্রীর কোটি কোটি টাকা অপচয়: ১৪বার বিদেশ সফর’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। একই বিষয়ে ওই পত্রিকায় ২৫ আগস্ট সম্পাদকীয়ও ছাপা হয়।

অভিযোগে মামলার বাদী তার ১৪বার বিদেশ সফরের কথা মিথ্যা ও মনগড়া দাবি করেন। এর ফলে সরকার ও শাজাহান খানের সুনাম চরমভাবে ক্ষুণ্ন হয়েছে বলে দাবি করা হয়, যা অর্থের পরিমাণে ১০ কোটি টাকার বেশি হবে।

আদালত ২০১২ সালের ১ ফেব্রুয়ারি এই মামলার অভিযোগ গঠন করেন। দীর্ঘ সাক্ষ্যগ্রহণ ও প্রমাণের ভিত্তিতে মঙ্গলবার রায় ঘোষণা করেন মুখ্য মহানগর হাকিম আদালত।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply