বিসিবি সভাপতি নিলেন নতুন অধিনায়ক বাছাইয়ের দায়িত্ব, নাম জানা যাবে ১২ আগস্টের মধ্যে

|

জরুরি সভা শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস।

নতুন অধিনায়ক নির্বাচনের উদ্দেশ্যে ডাকা বিসিবি পরিচালনা পর্ষদের জরুরি সভা শেষেও জানা যায়নি বাংলাদেশের নতুন ওয়ানডে অধিনায়ক কে হচ্ছেন! সভা শেষে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস জানিয়েছেন, এশিয়া কাপ ও বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক নির্বাচনের দায়িত্ব নিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনিই সম্ভাব্য ক্যান্ডিডেটদের সাথে আলোচনা করে অধিনায়ক নির্বাচন করবেন।

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে বিসিবির জরুরি সভা শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা জানান জালাল ইউনুস।

জালাল ইউনুস বলেন, আজকের বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে যে- সভাপতি আজকে থেকে আনুষ্ঠানিকভাবে সম্ভাব্য যে ক্যান্ডিডেটরা আছে তাদের সাথে কথা বলবেন। সুতরাং আজকে থেকেই অফিসিয়াল আলাপ-আলোচনা শুরু হবে। সম্ভাব্য অধিনায়ক হিসেবে যাদের নাম আছে আপনারা সবাই সে নামগুলো জানেন। সাকিব, লিটন, মিরাজ আছে। ওদের সাথেই আলাপ-আলোচনা করা হবে। যেহেতু সামনে এশিয়া কাপ তাই আমরা চাইছি আগে এশিয়া কাপের অধিনায়কের নাম ঘোষণা করতে।

এমন প্রশ্নের জবাবে জালাল ইউনুস বলেন, যেহেতু ১২ তারিখের মধ্যে বিশ্বকাপের অধিনায়কের নাম ঘোষণা করতে হবে। আমরা চাচ্ছি ১২ তারিখের মধ্যে এশিয়া কাপের অধিনায়কের নামও ঘোষণা করতে। স্কোয়াড ঘোষণারও একটা ব্যাপার আছে।

কতো বছরের জন্য অধিনায়ক নিয়োগ করা হচ্ছে জানতে চাইলে জালাল ইউনুস বলেন, যারা সম্ভাব্য ক্যান্ডিডেট আছে এ ব্যাপারে তাদের সাথে আলোচনা করেই সিদ্ধান্ত নেয়া হবে। বিসিবি সভাপতি নিজে ওদের সাথে আলাপ করবেন। যে ক্যাপ্টেন হবে তারও কিছু বলার থাকতে পারে। তাদের পক্ষ থেকেও কোনো প্রস্তাব থাকতে পারে। সেটা আমরা অবশ্যই শুনবো। তাদের সাথে আলোচনার পর যা সিদ্ধান্ত হবে তা আপনাদেরকে জানিয়ে দেয়া হবে।

এশিয়া কাপের ক্যাপ্টেন কি বিশ্বকাপে ক্যাপ্টেন থাকবে না? এমন প্রশ্নের উত্তরে জালাল ইউনুস বলেন, এশিয়া কাপে যে ক্যাপ্টেন হবে সে-ই হয়তো বিশ্বকাপেও কন্টিনিউ করবে। ১২ তারিখের মধ্যে এশিয়া কাপের ক্যাপ্টেনের নাম ঘোষণা করা হবে, পরে তার সাথে আলাপ আলোচনা করেই বিশ্বকাপের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। এশিয়া কাপের পর নিউজিল্যান্ড সিরিজ তারপর তো বিশ্বকাপ। যে এশিয়া কাপের ক্যাপ্টেন হবে সেই বাকিগুলোতে কন্টিনিউ করবে। আপাতত ২০-২২ জনের একটা স্কোয়াডও ঘোষণা করা হবে। একটু অপেক্ষা করেন, দুদিনের মধ্যে জেনে যাবেন। এখানে যখনই আবার কোনো ঘোষণা আসবে তখন ক্যাপ্টেনসহই স্কোয়াড পাবেন আপনারা।

দল কীভাবে ঘোষণা হবে সে প্রসঙ্গে জালাল ইউনুস সাংবাদিকদের কাছে জানতে চান যে, আপনারা কীভাবে দল ঘোষণা চান? প্রেস রিলিজের মাধ্যমে নাকি সংবাদ সম্মেলনের মাধ্যমে? সেখানে উপস্থিত সাংবাদিকরা সংবাদ সম্মেলনের পক্ষে মত দিলে জালাল ইউনুস বলেন, তবে তা-ই হবে। আগামী ১২ তারিখের মধ্যে যেহেতু আমাদেরকে একটা টিম দিতে হবে, ১২ তারিখের মধ্যেই আপনারা আমাদের টিম ও ক্যাপ্টেনের নাম পেয়ে যাবেন আশা করছি।

মাহমুদুল্লাহ রিয়াদ ইস্যুতে জানতে চাইলে জালাল ইউনুস বলেন, দেখুন এটা সিলেক্টর ও টিম ম্যানেজমেন্টের ইস্যু। এটা তাদের কাছেই থাক। কারো নাম দলে ঢোকানোর ব্যাপারে আমার কোনো এখতিয়ার নাই।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply