গ্রিসে ফুটবল দাঙ্গায় নিহত ১, স্থগিত চ্যাম্পিয়নস লিগের ম্যাচ

|

ফুল, জার্সি ও মোমবাতি রেখে নিহত সমর্থককে শ্রদ্ধা জানায় সমর্থকরা। ছবি: রয়টার্স

গ্রিসে প্রতিপক্ষের ছুরিকাঘাতে প্রাণ হারিয়েছেন একজন ফুটবল সমর্থক। সোমবার (৮ আগস্ট) দিবাগত রাতে ক্রোয়েশিয়ান ক্লাব দিনামো জাগরেবের সমর্থকদের সঙ্গে মারামারির সময় মারা যায় গ্রিসের এইকে এথেন্সের একজন ভক্ত। ঘটনার পর উয়েফা চ্যাম্পিয়নস লিগ বাছাইপর্বের তৃতীয় রাউন্ডের ম্যাচটি স্থগিত করা হয়েছে। খবর সিএনএনের।

আজ রাতে চ্যাম্পিয়নস লিগের বাছাইপর্বে গ্রিসের দলটির মুখোমুখি হওয়ার কথা ছিল দিনামো জাগরেবের। গতকাল রাতে সেই ম্যাচ নিয়েই এইকের স্টেডিয়ামের বাইরে মারামারিতে জড়ান দুই দলের সমর্থকেরা। সেখানেই ছুরি মারা হয় ২২ বছর বয়সী গ্রিক সমর্থককে। গুরুতর আহত অবস্থায় এথেন্সের এক হাসপাতালে নেওয়ার পর মারা যান তিনি। সংঘর্ষে আহত হয়েছে আট জন সমর্থক।

গ্রিক পুলিশ নিশ্চিত করেছে এইকে এথেন্সের সমর্থকের মৃত্যুর খবর। তারা জানায়, 88 জনকে গ্রেফতার করা হয়েছে, যাদের বেশিরভাগ ক্রোয়েশিয়ান সমর্থক। এক ভিডিও ফুটেজে ব্যাপক সংঘর্ষের দৃশ্য দেখা গেছে। সেখানে আগুন ও পেট্রোল বোমা নিক্ষেপ করতে দেখা যায় দু’দলের সমর্থকদের।

এই ঘটনার পর ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা চ্যাম্পিয়নস লিগ বাছাইপর্বের তৃতীয় রাউন্ডের ম্যাচটি স্থগিত করেছে। তারা এক বিবৃতিতে জানায়, স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে আজকের প্রথম লেগের ম্যাচটি স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে আগামী সপ্তাহে জাগরেবে দ্বিতীয় লেগের ম্যাচটি যথাসময়ে অনুষ্ঠিত হবে। আজকের স্থগিত ম্যাচটি কবে হবে, সেটি পরে জানাবে উয়েফা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply