বাংলাদেশ দলের স্কিল ক্যাম্পে যোগ দিয়েছেন ভারতীয় ‘রিস্ট’ স্পিনার

|

ছবি: সংগৃহীত

আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে টাইগারদের স্কিল ক্যাম্পে ডাক পেয়েছেন ভারতের কেরালা রাজ্যের ‘রিস্ট’ স্পিনার জিয়াস কারাপ্পা। এবারই প্রথম নন, বাংলাদেশ দলের নেট বোলার হিসেবে আগেও বল করেছিলেন তিনি। মূলত, বাংলাদেশ টি-টোয়েন্টি দলের সাবেক টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম থাকাকালীন তাকে নেটে নিয়ে আসেন।

গত বছর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপ থেকে জিয়াস বাংলাদেশ দলের অনুশীলনে নিয়মিত। দলের সঙ্গে ছিলেন অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপেও। এরপর বাংলাদেশ ক্রিকেটে শ্রীরাম অধ্যায়ের সমাপ্তি ঘটে। জিয়াসকেও আর দলের সঙ্গে দেখা যায়নি। মুলত এই রিস্ট স্পিনারের বলে অনুশীলন করে আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেবে বাংলাদেশ দল।

গতকাল মঙ্গলবার (৮ আগস্ট) টাইগারদের সাথে স্কিল ক্যাম্পে যোগ দিয়েছেন জিয়াস। বর্তমানে থাকছেন মিরপুরের একাডেমিক ভবনে। টিম ম্যানেজম্যান্ট যত দিন চায়, তত দিন তিনি দলের সঙ্গে অনুশীলন করবেন।

জিয়াস ২০১৭ সালে অস্ট্রেলিয়া দলের নেটেও বোলিং করেছেন। ভারতের বিপক্ষে সিরিজের আগে সে দলের বাঁহাতি রিস্ট স্পিনার কুলদীপ যাদবের বিপক্ষে খেলার প্রস্তুতিটা জিয়াসের রিস্ট স্পিন সেরে নিয়েছেন স্মিথ-ওয়ার্নাররা। তখন অস্ট্রেলিয়া দলের স্পিন বোলিং কোচ ছিলেন সেই শ্রীরাম।

২০১৫ সালে তিনি আইপিএলের দল দিল্লি ডেয়ারডেভিলসে ডাক পেয়েছিলেন। কিন্তু আইপিএলে এখন পর্যন্ত কোনো ম্যাচ খেলা হয়নি। কেরালার হয়েও রঞ্জি ট্রফি, দিলীপ ট্রফি বা সৈয়দ মুশতাক আলী ট্রফি খেলা হয়নি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply