পদ্মায় নিখোঁজের ২৭ ঘণ্টা পর ভেসে উঠলো প্রকৌশলীর মরদেহ

|

ফায়ার সার্ভিসের ডুবুরিদের উদ্ধার অভিযান (ইনসেটে নিহত প্রকৌশলী আমান)।

সিনিয়র করেসপনডেন্ট, মানিকগঞ্জ:

মানিকগঞ্জের হরিরামপুরের একটি বেড়িবাঁধে কাজ করার সময় পদ্মায় নিখোঁজ হওয়া প্রকৌশলী আমানউল্লাহর (২৫) মরদেহ উদ্ধার হয়েছে।

নিখোঁজের ২৭ ঘণ্টা পর বুধবার (৯ আগস্ট) দুপুরে ঘটনাস্থলের প্রায় ৭ কি.মি. দূরে তার মরদেহ ভেসে ওঠে পরে পুলিশ মরদেহ উদ্ধার করে আনে।

হরিরামপুর থানার ওসি সুমন কুমার আদিত্য বিষয়টি নিশ্চিত করে জানান, হরিরামপুরে পদ্মার ভাঙ্গনরোধে তীর রক্ষা বাঁধের কাজ চলছে। বাঁধে জিও ব্যাগ ঠিকমতো দেয়া হচ্ছে কি না তা দেখভালের দায়িত্বে নিয়োজিত ছিলেন প্রকৌশলী আমানউল্লাহ। মঙ্গলবার (৮ আগস্ট) সকাল আনুমানিক ১১টা ৪৫ মিনিটে নদীতে ফেলা জিও ব্যাগ ঠিকভাবে ফেলা হয়েছে কি না দেখার জন্য অক্সিজেন মাস্ক ও প্রয়োজনীয় অন্যান্য সরঞ্জামসহ নদীর পানির নিচে যান আমান। প্রায় ১৫ মিনিট পর আমান ভেসে উঠে সাহায্যের জন্য হাত উঁচু করলে নদীর পাড়ে থাকা তাদের দলের সদস্য জাহিদ তাকে উদ্ধারের জন্য পানিতে নামেন। কিন্তু ততক্ষণে পানিতে তলিয়ে যান আমান।

এরপর ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার তৎপরতা শুরু করলেও তার সন্ধান পাওয়া যাচ্ছিলো না। প্রায় ২৭ ঘণ্টা পর ঘটনাস্থলের ৭ কিলোমিটার দূরে ভেসে ওঠে আমানের লাশ। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীরা মরদেহ উদ্ধার করেন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply