বাইডেনকে হত্যার হুমকিদাতা গুলিতে নিহত

|

বাইডেনকে হত্যার হুমকিদাতা নিজ বাসায় নিহত হয়েছে। ছবি: রয়টার্স

জো বাইডেনকে হত্যার হুমকি দেয়া ব্যক্তির মৃত্যু হয়েছে নিরাপত্তা বাহিনীর গুলিতে। স্থানীয় সময় বুধবার (৯ আগস্ট) ক্রেইগ রবার্টসনের উটাহ অঙ্গরাজ্যের বাড়িতে অভিযান চালায় এফবিআই। খবর এপির।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে হত্যার হুমকিদাতা এফবিআইয়ের অভিযানের সময় গুলিতে নিহত হয়েছেন। এই ঘটনার কয়েক ঘণ্টার মাথায় সেখানে প্রেসিডেন্ট হিসেবে প্রথমবারের মতো বাইডেনের সফর করার কথা। তার বিরুদ্ধে আগেই জারি করা হয়েছিল গ্রেফতারি পরোয়ানা।

অভিযান নিয়ে বিস্তারিত কিছু জানায়নি পুলিশ। তবে নাম প্রকাশ না করার শর্তে আইন প্রয়োগকারী সংস্থার দু’জন অফিসার জানান, গুলি চালানোর সময় রবার্টসন সশস্ত্র ছিলেন।

গত মার্চে প্রথম এফবিআইয়ের নজরে আসে রবার্টসনের একটি পোস্ট। সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মালিকানাধীন সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ট্রুথ সোশ্যাল’এ বাইডেনের প্রতি হুমকির বার্তা দেন রবার্টসন। পরে তার বাড়িতে তল্লাশি হলে বিষয়টি ভুল বলে স্বীকার করেন। এরপরও দু’টি ফেসবুক অ্যাকাউন্ট থেকে বেশ কয়েকটি সহিংস পোস্ট দেন তিনি। জো বাইডেন ও ট্রাম্পের বিরুদ্ধে মামলা পরিচালনাকারী তিন আইনজীবীকে হত্যার হুমকি দেয়া হয় সেসব পোস্টে। জুড়ে দেয়া হয় অস্ত্রের ছবিও।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply