তারেকের বক্তব্য প্রচার ইস্যু; শুনানি ঘিরে আদালত প্রাঙ্গণে আইনজীবীদের হট্টগোল

|

ফাইল ছবি

দেশের সব গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য প্রচার বন্ধে জারি করা রুলের আদেশের দিন ধার্য ছিলো আজ। কিন্তু, হাইকোর্ট তারেক রহমানের লন্ডনের ঠিকানা সংশোধন করে রিটকারিকে নতুন আবেদন আনতে বলেছেন। এ সময় এজলাসে দুই পক্ষের আইনজীবীদের মধ্যে বাকবিতণ্ডা হয়।

বৃহস্পতিবার (১০ আগস্ট) হাইকোর্টের বিচারপতি মো. খসরুজ্জামান ও খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। এর আগে, গত মঙ্গলবার (৮ আগস্ট) হাইকোর্টের সংশ্লিষ্ট একই বেঞ্চে শুনানি ও আদেশের জন্য এ দিন ঠিক করেন। আদালতে সেদিন রিটের রুলের পক্ষে শুনানিতে ছিলেন সাবেক মন্ত্রী অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম, অ্যাডভোকেট সানজিদা খানম ও অ্যাডভোকেট নাসরিন সিদ্দিকা লিনা। এছাড়া আওয়ামী লীগের অন্য আইনজীবীরাও উপস্থিত ছিলেন।

এদিন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে নতুন করে নোটিশ ইস্যু করতে হবে কি না, বিষয়টি সুরাহা হতে পারে বলে জানিয়েছেন আইনজীবীরা।

অন্যদিকে, বিএনপির পক্ষ থেকে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকনসহ সিনিয়র আইনজীবীরা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply