পাবনায় তাঁত ব্যবসায়ী ইলিয়াস হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

|

পাবনা প্রতিনিধি:

পাবনা সদর উপজেলার গয়েশপুর ইউনিয়নের ধোপাঘাটা গ্রামে চাঞ্চল্যকর তাঁত ব্যবসায়ী ইলিয়াস হত্যার প্রধান আসামি বাবলু ব্যাপারীকে (৪২) গ্রেফতার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (১০ আগস্ট) সকালে র‍্যাব-১২ পাবনা ক্যাম্পে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পাবনা ক্যাম্পের কমান্ডার তৌহিদুল মবিন খান। গ্রেফতারকৃত বাবলু সদর উপজেলার গয়েশপুর ইউনিয়নের জালালপুর নতুনপাড়া গ্রামের মৃত মুছা ব্যাপারীর ছেলে।

কমান্ডার তৌহিদুল মবিন খান জানান, হত্যার পর থেকেই এই মামলার প্রধান আসামি বাবলু ব্যাপারী আত্মগোপনে ছিলেন। তথ্য প্রযুক্তির সাহায্যে পাবনার সাঁথিয়া উপজেলার চৌবাড়ীয়া গ্রাম থেকে বাবলু ব্যাপারীকে গ্রেফতার করা হয়।

হত্যার কারণ সম্পর্কে র‍্যাব জানায়, গত ৯ জুলাই জালালপুর বাজারে একটি জিন্স প্যান্ট কেনাবেচাকে কেন্দ্র করে ইলিয়াস ও বাবলুর মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। পরবর্তীতে দুজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটলে এ হত্যাকাণ্ড ঘটে। পরে গত ৩১ জুলাই সদর উপজেলার গয়েশপুর ধোপাঘাটা এলাকা থেকে তাঁত ব্যবসায়ী ইলিয়াসের ক্ষতবিক্ষোত মরদেহ উদ্ধার করে পুলিশ।

র‍্যাবের পক্ষ থেকে বলা হয়েছে, বাবলুর বিরুদ্ধে ২০১৮ সালে আতাইকুলা থানায় একটি হত্যা মামলাসহ বেশ কয়েকটি মামলা রয়েছে। তিনি ইতোপূবে চরমপন্থী সংগঠন লাল পতাকার সাথে সম্পৃক্ত ছিলেন। পরবর্তীতে জেলার বিভিন্ন চরমপন্থীদের সাথে তিনিও আইন শৃঙ্খলা বাহিনীর কাছে আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফেরার অঙ্গীকার করেছিলেন। সরকারি বিভিন্ন সুযোগ সুবিধাও ভোগ করে আসছিলেন বাবলু ব্যাপারী।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply