অফিস বেশি দূরে, প্রথমদিন গিয়েই মোটা অঙ্কের চাকরি ছাড়লেন যুবক

|

ভালো বেতনের চাকরি পেয়েও চাকরি ছেড়েছেন এক যুবক। তার অভিযোগ, অফিস বাসা থেকে বড্ড বেশি দূরে। এমন ঘটনাই ঘটেছে ভারতের দিল্লির উত্তর-পশ্চিম প্রান্তে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

সামাজিক যোগাযোগমাধ্যমে ওই যুবক জানিয়েছেন, প্রথম দিনেই চাকরিতে গিয়ে তিনি বুঝেছেন, সারাদিন চাকরি করে গুরুগ্রাম এলাকায় আসা-যাওয়া করলে তার হাতে দিনে মাত্র ৩ ঘণ্টা সময় অতিরিক্ত থাকছে। বাড়ি ছেড়ে গুরুগ্রামে গিয়ে বসবাস করাও তার পক্ষে সম্ভব নয়। তাই পরিস্থিতির বিবেচনা করে ওই যুবক চাকরির প্রথম দিনেই পদত্যাগ করে দিয়েছেন।

ওই যুবক সামাজিক যোগাযোগমাধ্যমে জানতে চেয়েছেন আদৌ তিনি ঠিক কাজ করেছেন কি না? যুবক লেখেন, ভালো সংস্থায় ভালো আয়ের চাকরি পেয়েছিলাম। বেশ কয়েক ধাপ ইন্টারভিউ রাউন্ড পেরোনোর পর সংস্থার তরফে আমাকে নির্বাচন করা হয়। প্রথমে চাকরি পেয়ে আমি বেশ খুশি ছিলাম, তবে প্রথমদিন গিয়েই বুঝতে পারি এতো দূর থেকে যাতায়াত করা আমার পক্ষে সম্ভব নয়। সারাদিনে আমি মাত্র ৩ ঘণ্টা ঘুমানোর সুযোগ পেয়েছিলাম সে দিন। ৫ হাজার টাকার উপরে যাতায়াতে খরচ হয়েছিল। তাই পদত্যাগ করলাম এক প্রকার বাধ্য হয়ে।

এই পোস্ট মুহূর্তের মধ্যে নেটিজেনদের নজর কাড়ে। তাদের মত, চরম প্রতিযোগিতার বাজারে এখন চাকরি পাওয়া ভীষণ কঠিন। ভালো চাকরি পেয়েও ছেড়ে দেয়া একদমই ঠিক কাজ হয়নি। অনেকে আবার লিখেছেন, অর্ধেক দিল্লির বাসিন্দা রোজ কর্মসূত্রে গুরুগ্রামে আসেন।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply