মেসির টানা ৫ ম্যাচে গোল, সেমিতে ইন্টার মায়ামি

|

ছবি: সংগৃহীত

যে ইন্টার মায়ামি টানা ১১ ম্যাচে ছিল জয় বঞ্চিত, তারাই লিওনেল মেসি নামক জীয়নকাঠির ছোঁয়ায় তুলে নিয়েছে টানা পঞ্চম জয়। আর এই ৫ ম্যাচেই গোল এসেছে মেসির পা থেকে। লিগস কাপের কোয়ার্টার ফাইনালে শার্লটকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ইন্টার মায়ামি। বড় জয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করেছে লিওনেল মেসির দল।

শনিবার (১২ আগস্ট) ঘরের মাঠে শার্লটকে আতিথ্য দেয় ফ্লোরিডার ক্লাব ইন্টার মায়ামি। টানা ১১ ম্যাচে হারা দলটি প্রাণের সঞ্চার পেয়েছে লিওনেল মেসির আগমনে। এই আর্জেন্টাইনের নেতৃত্বেই টানা ৫ জয়ের দেখা পেলো মায়ামি। ম্যাচের ১২ মিনিটে পেনাল্টি কিকের সুযোগ পেয়েও সতীর্থ জোসেফ মার্তিনেজকে দিয়ে গোল করিয়েছেন এই ফুটবল মহাতারকা। আমেরিকান ক্লাবটির হয়ে যাত্রা শুরুর পর এ নিয়ে দুটি পেনাল্টি সতীর্থ মার্টিনেজের জন্য ছেড়ে দিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ৩২ মিনিটে রবার্ট টেলরের ফিনিশিংয়ে ব্যবধান দ্বিগুণ করে ইন্টার মায়ামি।

ম্যাচের ৭৮ মিনিটে শার্লট ডিফেন্ডার এডিলসন মালান্ডার ভুলে আত্মঘাতী গোল উপহার পান মেসিরা। জয় নিশ্চিত হয়ে যাওয়ার পরও উদযাপনের ষোলকলা পূর্ণ করা নিয়ে হয়তো ভাবছিল অনেকেই। টানা গোল করার রেকর্ডে ছেদ পড়ে যায় কিনা মেসির, এমন শঙ্কা যে মেসি সমর্থকদের না থেকেই পারে না! ইন্টার মায়ামিকে যিনি পুনরুজ্জীবিত করেছেন দারুণভাবে, তার প্রতি ফুটবল দেবতাও প্রসন্ন হলেন। ম্যাচের শেষ মুহূর্তে, ৮৭ মিনিটে ডি বক্সের ভেতর বল পেয়ে সহজেই লক্ষ্যভেদ করেন ইন্টার মায়ামি অধিনায়ক। ফ্লোরিডার ক্লাবটির জার্সিতে পাঁচ ম্যাচে এটি তার ৮ম গোল।

লিগস কাপ গোল্ডেন বুটের লড়াইয়ে মেসি এখন সবার চেয়ে এগিয়ে। মিনেসোটা ইউনাইটেডের ফরোয়ার্ড বঙ্কেলে লঙোয়েন দ্বিতীয় অবস্থানে আছেন ৭ গোল নিয়ে। আগামী ১৫ আগস্ট লিগস কাপের ফাইনালে ওঠার লক্ষ্যে ফিলাডেলফিয়া ইউনিয়নের মুখোমুখি হবে মেসির ইন্টার মায়ামি।

আরও পড়ুন: বিশ্বকাপে আর্জেন্টিনার মতো মায়ামিকেও পথ দেখিয়ে নিয়ে যাচ্ছেন মেসি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply