স্ত্রী-সন্তান আছে, তবুও তারা হিজড়া! চাঁদাবাজি করতে গিয়ে গ্রেফতার ৮

|

হিজড়া সেজে চাঁদাবাজি করার অভিযোগে ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (১২ আগস্ট) দুপুরে রাজধানীর টেকনিক্যাল মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করে মিরপুর মডেল থানা। গ্রেফতারকৃতরা সবাই পুরুষ। কিন্তু তারা হিজড়া সেজে বিভিন্ন স্থানে চাঁদাবাজি করেন।

গ্রেফতারকৃতরা হলেন— মো. হোসেন ওরফে শিলা হিজড়া (২৭), মো. হৃদয় ওরফে পিয়া হিজড়া (১৮), আমিনুল ইসলাম ওরফে ঐশী হিজড়া (২১), মো. সাইফুল ইসলাম ওরফে জয়া হিজড়া (২৭), মো. ইয়াহিয়া ওরফে মৌরি হিজড়া (৩০), মো. নয়ন ওরফে নিশি হিজড়া (২০), মো. বেলাল ওরফে কেয়া হিজড়া (২৮) এবং মো. মিজানুর রহমান ওরফে চায়না হিজড়া (২০)।

পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরেই হিজড়া সেজে বিভিন্ন স্থানে চাঁদাবাজি করে আসছেন। জনৈক পাপ্পু হিজড়া তাদের গুরুমাতা হিসেবে আছে। এই পাপ্পু দেশের বিভিন্ন স্থান থেকে তাদের ঢাকায় আনেন এবং হিজড়া সাজিয়ে চাঁদাবাজি করান। বিনিময়ে পাপ্পুকে প্রতিদিন ৬০০ টাকা করে দিতে হয় চক্রের প্রত্যেক সদস্যদের।

গ্রেফতারকৃতদের মধ্যে কারও বাড়ি লক্ষ্মীপুর, কারও বাড়ি সিরাজগঞ্জ, কারও বাড়ি পাবনা। কাউকে আবার আনা হয়েছে ময়মনসিংহ থেকে। তাদের কয়েকজন বিবাহিত এবং সন্তানও আছে। কিন্তু তবুও তারা হিজড়া সেজে চাঁদাবাজি করছিলেন।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে টেকনিক্যাল মোড়ে তাওহীদ আলী নামের এক মোটরসাইকেল আরোহীর গতিরোধ করে চক্রের সদস্যরা টাকা দাবি করেন। তিনি টাকা দিতে অস্বীকৃতি জানালে ধস্তাধস্তি করে তার কাছ থেকে ২০০ টাকা কেড়ে নেন তারা। পরবর্তীতে তাওহীদ আলী ৯৯৯-এ ফোন করলে মিরপুর মডেল থানা পুলিশের একটি দল তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply