কেইনের অভিষেক মাটি করে অলমোর হ্যাটট্রিক, স্তব্ধ বায়ার্ন

|

ছবি: সংগৃহীত

বায়ার্ন মিউনিখের জার্সিতে অভিষেকেই ট্রফি জয়ের সুযোগ ছিল হ্যারি কেইনের। জার্মান সুপার কাপের ফাইনালে তার ক্যারিয়ারের প্রথম কোনো শিরোপা জয়ের অতৃপ্তি ঘোচানোর সুবর্ণ সুযোগ হিসেবেই দেখেছিল অনেকে। কিন্তু সেই উপলক্ষ্য রাঙানো হয়নি কেইনের। ইংলিশ এই তারকা স্ট্রাইকারের অভিষেকের উৎসব দুর্দান্ত এক হ্যাটট্রিক করে নিজের করে নিয়েছেন স্প্যানিশ মিডফিল্ডার ড্যানি অলমো। আর বায়ার্নকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে সুপার কাপের চ্যাম্পিয়ন আরবি লাইপজিগ। দ্য গার্ডিয়ানের খবর।

শনিবার (১২ আগস্ট) আলিয়াঞ্জ অ্যারেনায় ম্যাচের তিন মিনিটে স্প্যানিশ ফরোয়ার্ড ড্যানি অলমোর গোলে লিড নেয় লাইপজিগ। ৪৪ মিনিটে বায়ার্নের জালে দ্বিতীয় গোল দেন এই ফরোয়ার্ড। দর্শনীয় এই গোলটি ছিল অনেকটাই নিজের কৃতিত্বে। ৬৪ মিনিটে যখন বদলি হিসেবে মাঠে নেমে বায়ার্নের হয়ে অভিষেক হয় হ্যারি কেইনের, ততক্ষণেই ২ গোলে পিছিয়ে বায়ার্ন। এই ইংলিশ স্ট্রাইকার মাঠে নেমেও বদলাতে পারেনি ম্যাচের ভাগ্য। উল্টো, এর চার মিনিট পরই সফল স্পট-কিকে হ্যাটট্রিক পূরণ করেন অলমো। তাতে বায়ার্নের ঘুরে দাঁড়ানোর আশাও প্রায় শেষ হয়ে যায়। আর, ৩-০ গোলের জয়ে শিরোপা উৎসব করে লাইপজিগ।

লাইপজিগের হ্যাটট্রিক হিরো ড্যানি অলমো (বায়ে)। ছবি: সংগৃহীত

প্রিমিয়ার লিগের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা, টটেনহামের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হলেও হ্যারি কেইনের আক্ষেপ ছিল এখনও কোনো ট্রফি জিততে না পারা। ১৯ বছরের টটেনহাম অধ্যায় পেছনে ফেলে চার বছরের চুক্তিতে বায়ার্নে আসার কয়েক ঘণ্টার মধ্যেই হয় তার অভিষেক। আর সেই ম্যাচটাও ছিল কোনো আসরের ফাইনাল। জার্মান ফুটবলের পরাশক্তি বায়ার্ন মিউনিখ এরকম আসরের ফাইনালে পরাজিত হবে, এমন ঘটনা ঘটে না খুব বেশি। নিজেকে কিছুটা দুর্ভাগা হয়তো না ভেবেই পারছেন না কেইন!

আরও পড়ুন: অভিষেকে বেলিংহাম ফেরালেন ‘জিদান’কে, রিয়ালের শুভ সূচনা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply