সম্ভবত বাবর বিশ্বের সেরা ব্যাটার, কোহলির দাবি

|

ছবি: সংগৃহীত

মাঠে অনেক বেশি আগ্রাসী থাকলেও মাঠের বাইরে বরাবরই বেশ বিনয়ী ভারতীয় সাবেক অধিনায়ক ভিরাট কোহলি। মাঠের বাইরে নিজের বড় মানসিকতার বহিঃপ্রকাশ বেশ কয়েকবারই দেখিয়েছেন তিনি। আবারও তেমনটিই করলেন কোহলি। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে এবার ‘বিশ্বের সেরা ব্যাটার’ বলে স্বীকৃতি দিয়েছেন তিনি।

বর্তমান সময়ের অন্যতম সেরা ক্রিকেটার হলেন বাবর আজম। কোহলির মতো ধারাবাহিক রান করে যাচ্ছেন পাকিস্তানের এ অধিনায়ক। বাবরের ধারাবাহিকতা দেখে অনেকে এখনই কোহলির সঙ্গে তুলনা করা শুরু করে দিয়েছেন, তবে কোহলিকে ছুঁতে হলে বাবর আজমকে আরও অনেক পথ অতিক্রম করতে হবে।

সম্প্রতি স্টার স্পোর্টসে দেয়া সাক্ষাৎকারে বাবরকে নিয়ে কোহলি বলেন, ২০১৯ বিশ্বকাপে ম্যানচেস্টারের ম্যাচ শেষে তার (বাবর) সাথে আমার কথা হয়। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে আমি ইমাদকে (ওয়াসিম) চিনতাম। ইমাদ আমাকে এসে জানিয়েছিল যে আমার সাথে বাবর কথা বলতে চায়। আমরা বসলাম এবং খেলা নিয়ে আলোচনা করলাম। আমি প্রথম দিন থেকেই তার মধ্যে প্রতিপক্ষের প্রতি যথেষ্ঠ সম্মান ও শ্রদ্ধাবোধ দেখেছি এবং সেটা আজও পরিবর্তন হয়নি।

কোহলি আরও বলেন, বাস্তবতা যাই বলুক, সম্ভবত সে (বাবর আজম) সব ফরম্যাটেই বিশ্বের সেরা ব্যাটার। এটাই সত্য। খুবই ধারাবাহিক পারফর্ম করে চলেছে। আর আমি সবসময় তার খেলা উপভোগ করি।

উল্লেখ্য, ৮৮৬ রেটিং পয়েন্ট নিয়ে বর্তমানে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আছেন বাবর। ৭০৫ রেটিং পয়েন্ট নিয়ে টেবিলের নবমস্থানে আছেন কোহলি। আসন্ন এশিয়া কাপে একই গ্রুপ রয়েছে ভারত-পাকিস্তান। ২ সেপ্টেম্বর শ্রীলঙ্কার ক্যান্ডিতে লড়বে দু’দল। সুপার ফোরে উঠলে আবরও দেখা হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। এছাড়াও আগামী ওয়ানডে বিশ্বকাপে ১৪ অক্টোবর আহমেদাবাদে দেখা হবে ভারত ও পাকিস্তানের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply