জাফনা কিংসকে হারিয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রাখলো সাকিবের গল টাইটান্স

|

ছবি: সংগৃহীত

লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) টানা চার ম্যাচ হারের পর জয়ের দেখা পেলো সাকিব আল হাসানের গল টাইটান্স। জাফনা কিংসকে ৭ উইকেটে হারিয়ে প্লে অফে খেলার আশা বাঁচিয়ে রাখলো ফ্র্যাঞ্চাইজিটি। সেই সাথে টেবিলের চার নম্বরে উঠে এসেছে দলটি।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে জাফনার। মাত্র ২১ রান তুলতেই টপ অর্ডারের পাঁচ ব্যাটারকে হারায় দলটি। দুই অঙ্ক স্পর্শ করার আগেই বিদায় নেন নিশান মাদুষ্কা, রহমানউল্লাহ গুরবাজ, ক্রিস লিন, শোয়েব মালিক ও ডেভিড মিলার। দলীয় সর্বোচ্চ ২২ রান আসে দুনিথ ওলালাগের ব্যাট থেকে। শেষ দিকে থিসারা পেরেরা ১৩ রান করলেও মাত্র ৮৯ রানে অলআউট হয় জাফনা কিংস।

ছবি: সংগৃহীত

গল টাইটান্সের হয়ে ৪ ওভারে ২০ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন কাসুন রাজিথা। এছাড়াও দু’টি করে উইকেট শিকার করেন লাহিরু কুমারা ও তাব্রেইজ শামসি; ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ১ উইকেট নেন সাকিব।

ছোট লক্ষ্য তাড়ায় শুরুটা দারুণ করেন দুই ওপেনার ভানুকা রাজাপাকসে ও টিম সেইফার্ট। ১১ বলে ৩ বাউন্ডারিতে ১৫ রান করা রাজাপাকসেকে ফিরিয়ে জাফনাকে প্রথম ব্রেক থ্রু এনে দেন মাহেশ থিকশানা। এরপর উইকেটে এসে ধরে খেলার চেষ্টা করেন চাদ বোয়েস। কিন্তু অপরপ্রান্তে চার বাউন্ডারি ও ১ ছক্কায় ফিফটি তুলে নেন সেইফার্ট।

ফিফটি করার পর বেশিক্ষণ টিকতে পারেননি এই কিউই ব্যাটার। প্যাভিলিয়নে ফেরার আগে করেন ৪২ বলে ৫৫ রান। উইকেটে এসে দলকে জিতিয়ে ফিরতে পারেননি বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় খ্যাত সাকিব আল হাসান। চার বলে মাত্র ২ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। দলের যখন দুই রান প্রয়োজন তখন আউট হন সাকিব।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply