টাইগারদের রুদ্ধদ্বার অনুশীলন

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপকে সামনে রেখে মিরপুরে রাখা হয়েছে টাইগারদের রুদ্ধদ্বার অনুশীলন। গণমাধ্যমের ক্যামেরার জন্য বরাদ্দ করা হয়েছে মাত্র ১৫ মিনিট। প্রথম চার দিন স্কিল ও ফিটনেস ট্রেনিংয়ের কথা থাকলেও বৈরি আবহাওয়ায় প্রথম দিন মাঠে নামেননি ক্রিকেটাররা। আন্তর্জাতিক ফুটবল ও ক্রিকেটে ক্লোজডোর অনুশীলনের প্রচলন রয়েছে আগে থেকেই। এবার বিসিবিও হাঁটছে সেই পথে।

১৩, ১৪, ১৬ ও ১৭ আগস্ট এই চারদিন টাইগারদের স্কিল আর ফিটনেস ট্রেনিং রাখা হয়েছে রুদ্ধদ্বারে। ১৭ তারিখের সেশন শেষে গণমাধ্যমের মুখোমুখি হবেন একজন ক্রিকেটার। এরপর দু’দিন বিশ্রামের পর শুরু হবে ৫ দিনের কঠোর অনুশীলন।

আন্তর্জাতিক ফুটবলে ‘ক্লোজডোর’ অনুশীলন নিয়মিত ঘটনা। সংবাদমাধ্যমকে অনুশীলন দেখতে শুরুতেই ১৫ মিনিট সময় বেঁধে দেয়া হয়। ওয়ার্ম আপের পর মূল অনুশীলনটা হয় ঐ ১৫ মিনিট শেষে ক্যামেরার অন্তরালে।

বিশ্ব ক্রিকেটে অন্যান্য দলের ক্ষেত্রে ‘ক্লোজডোর’ অনুশীলন হলেও সেটা হয় কোনো টুর্নামেন্ট বা সিরিজ চলাকালে। কৌশলগত কারণে ম্যাচের আগের অনুশীলনটাই মূলত তারা গোপন রাখতে চান।

কোচ চান্দিকা হাথুরুসিংহের সময়ে জাতীয় দলের অনুশীলন মাঝেমধ্যে গোপনীয়তার চাদরে ঢাকা পড়বে, এতে অবশ্য অবাক হওয়ার কিছু নেই। এর আগেও যখন বাংলাদেশ দলের কোচ ছিলেন হাথুরু, তখনও তিনি ইনডোরের গ্রিলে কালো কাপড় লাগিয়ে করিয়েছিলেন গোপন অনুশীলন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply