সর্বোচ্চ সুযোগ-সুবিধা সম্পন্ন মাঠে অনুশীলন করতে চান ক্যাবরেরা

|

ফিফা প্রীতি ম্যাচ ও বিশ্বকাপ বাছাইয়ের জন্য সর্বোচ্চ সুযোগ-সুবিধা সম্পন্ন ভেন্যু চান বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ হ্যাভিয়ার ক্যাবরেরা। আফগানিস্তান কঠিন প্রতিপক্ষ হলেও ভালো করার আশা তার। এই সিরিজের আত্মবিশ্বাস কাজে লাগাতে চান বিশ্বকাপ বাছাইয়ে মালদ্বীপের বিপক্ষে। ৩৩ দিনের ছুটি কাটিয়ে ঢাকায় ফিরে এসব কথা জানান জাতীয় ফুটবল দলের হেডকোচ।

সাফে দুর্দান্ত পারফরমেন্সে প্রশংসা কুড়িয়েছিল লাল-সবুজের ফুটবলাররা। যা শুধু দেশেই নয়, প্রত্যাশা বাড়িয়েছে সুদুর স্পেনে কোচ হ্যাভিয়ার ক্যাবরেরার স্বজন ও বন্ধুদের মাঝেও।

হ্যাভিয়ার ক্যাবরেরা বলেন, ছুটিটা ভালোই কাটালাম। পরিবার আর বন্ধু-বান্ধবদের কাছে প্রশংসিত হয়েছি। তবে আমার লাল-সবুজের দলটাকে নিয়ে তাদের প্রত্যাশা বেড়েছে। যা আমার আরও দায়িত্ব বাড়িয়েছে।

সামনে বিশ্বকাপ মিশনের প্রাক-বাছাইয়ের প্রতিপক্ষ মালদ্বীপ। তার আগে ৪ ও ৭ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে ২ ম্যাচের ফিফা ফ্রেন্ডলি সিরিজ। প্রস্তুতিটা শুরু হবে ২০ আগস্ট। সে জন্য কোচ গুরুত্ব দিচ্ছেন সর্বোচ্চ সুযোগ-সুবিধা সম্পন্ন ভেন্যুতে।

হ্যাভিয়ার ক্যাবরেরা বলেন, আফগানিস্তান ও মালদ্বীপের বিপক্ষে ম্যাচগুলো সামনে রেখে একটা ভালো প্রস্ততি নিতে চাই। সে জন্য একটা ভালো ভেন্যু দরকার। সেটা হতে পারে সিলেট স্টেডিয়াম অথবা অন্য কোথাও। সেটা বাফুফেই নির্ধারণ করবে।

এসিএল ও এএফসি কাপের জন্য বেশিরভাগ ফুটবলারদের ট্রেনিংয়ে পাওয়ার সম্ভাবনা কম। যেহেতু ফুটবলাররা খেলার মধ্যেই থাকছেন তাই তাতে খুব একটা সমস্যা হবে না বলছেন কোচ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply