‘গত চার বছরে আমরা কতটা ভালো দল হয়ে উঠেছি তা প্রমাণ করাটাই বড় চ্যালেঞ্জ’

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ওয়ানডে ফরম্যাটের দলপতি নির্বাচন নিয়ে নাটকীয় এক সময় পার করেছে দেশের ক্রিকেট। নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল অবসর নিয়ে ফিরে এলেও ইনজুরির কারণে সরে দাঁড়ান অধিনায়কত্ব থেকে। এরপর অধিনায়ক হিসেবে সাকিব আলো হাসান অটো চয়েস থাকলেও কম জল ঘোলা হয়নি।

শেষ পর্যন্ত অধিনায়ক করা হলেও তার উত্তাপ যেনো খুব একটা ছুঁয়ে যায়নি এলপিএলে ব্যস্ত থাকা সাকিবকে। রোববার (১৩ আগস্ট) তার দল গল টাইটান্সের ম্যাচের মাঝে দেয়া এক সাক্ষাৎকারে প্রথমবারের মতো মুখ খুললেন দ্বিতীয় মেয়াদে ওয়ানডে অধিনায়কত্ব পাওয়া সাকিব। জানালেন বিশ্বকাপে বাংলাদেশ নিয়ে তার পরিকল্পনার কথা।

সাকিব আল হাসান বলেন, নেতৃত্ব আমার কাছে নতুন কিছু নয়, দলের জন্য এটা একটা চ্যালেঞ্জ। গত চার বছরে আমরা কতটা ভালো দল হয়ে উঠেছি তা প্রমাণ করাটাই বড় চ্যালেঞ্জ। এই বিশ্বকাপে ভালো করার এটা আমাদের জন্য দারুণ সুযোগ। আমরা খুব ভালো দল এবং সাদা বলে আমরা দারুণ খেলছি। সবাইকে দেখানো উচিত আমরা কতটা ভালো দল।

এলপিএলে চার ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে সাকিবের গল টাইটান্স। আসরে বল হাতে অবদান রাখলেও ব্যাট হাতে সামর্থ্যের সেরাটা দিতে পারেননি টাইগার অধিনায়ক। তবে শিগগিরই হাসবে তার ব্যাট, এমন প্রতিশ্রুতিও দিয়ে রাখলেন সাকিব।

তিনি বলেন, আমার বোলিংটা বেশ ভালো হচ্ছে। তবে ব্যাটিংয়ে এখনও বড় রান পাইনি। তাছাড়া তেমন সুযোগও মেলেনি। যখন সুযোগ পাবো আশা করি বড় ইনিংস উপহার দিতে পারবো।

মিরপুরে এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্প শুরু হলেও যোগ দেননি সাকিব- লিটন ও শরিফুল। এলপিএল পর্ব শেষ করেই তারা যোগ দেবেন ক্যাম্পে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply