কানে হেডফোন লাগিয়ে কথা বলায় ব্যস্ত, ব্যাগ থেকে ১৬ লাখ টাকা গায়েব!

|

ছবি: সংগৃহীত

রাজধানীতে রিকশায় বসে থাকা এক ব্যক্তির ব্যাগ থেকে চুরি হয়েছে ১৬ লাখ টাকা। ঘটনার কিছুই টের পাননি কানে হেডফোন লাগিয়ে কথা বলতে থাকা ওই ব্যক্তি। পরে চুরি হওয়া টাকার মধ্যে ১৫ লাখ টাকাই উদ্ধার করা হয়।

গত ২৯ জুলাই ঘটনাটি ঘটে রাজধানীর ভাটারা এলাকায়। টাকা খোয়া যাওয়া ব্যক্তির নাম মো. রনি (২৫)। বারিধারার একটি গাড়ির শোরুমের ব্যবস্থাপক তিনি। আনুমানিক রাত পৌনে ১১টার দিকে টাকা নিয়ে তিনি যাচ্ছিলেন শোরুমের মালিক ইমন মিয়ার বাসায়। তখন হেডফোন লাগানো অবস্থায় কথা বলায় ব্যস্ত ছিলেন রনি। রিকশাটি যখন ভাটারার ছোলমাইদে ডাচ্‌–বাংলা ব্যাংকের সামনে আসে, তখন ব্যাগ থেকে টাকা চুরির ব্যাপারটি টের পান তিনি।

এ ঘটনায় ৫ আগস্ট ভাটারা থানায় চুরির মামলা করা হয়। এরপর ওই এলাকার সড়কের সব সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে গ্রেফতার করা হয় চোর চক্রের তিন সদস্যকে। তাদের মধ্যে একজন আবার অপ্রাপ্তবয়স্ক। পুলিশ ১৫ লাখ টাকা উদ্ধার করেছে বলে শোরুমের মালিক ইমন মিয়া জানিয়েছেন।

ভাটারা থানার ওসি মুহাম্মদ আসাদুজ্জামান জানান, তারা তিনজন ভাটারা এলাকায় বসবাস করেন। তাদের বাসার ওয়ার্ডরোবের নিচ থেকে চুরির ১৫ লাখ ১ হাজার টাকা উদ্ধার করা হয়। যে সাইকেলে চড়ে তারা রিকশার পেছনে ছুটেছিল, সেই সাইকেলটিও উদ্ধার করা হয়েছে। এছাড়া, তাদের কাছ থেকে মোট আটটি মুঠোফোন উদ্ধার করা হয়।

তিনজনকে আদালতে হাজির করার পরে অপ্রাপ্তবয়স্ক কিশোরকে টঙ্গীর কিশোর উন্নয়ন কেন্দ্রে এবং অপর দুজনকে কারাগারে পাঠানো হয়েছে বলে তিনি জানিয়েছেন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply