শরীয়তপুরে শিক্ষার্থীদের দিয়ে নিজের বাড়ির কাজ করানোর অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

|

স্কুলের কোমলমতি শিশুদের দিয়ে ব্যক্তিগত ও বাড়ির নানা কাজ করানোর অভিযোগ উঠেছে শরীয়তপুরের এক স্কুল শিক্ষকের বিরুদ্ধে। এ নিয়ে ক্ষুব্ধ শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। ইতোমধ্যে অভিযুক্ত শিক্ষক ফাতেমা খাতুনের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির মোট ১৮টি অভিযোগ লিখিতভাবে ইউএনওকে জানিয়েছে ম্যানেজিং কমিটি। তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

শরীয়তপুরের ভেদরগঞ্জের তারাবুনিয়া বোর্ড স্কুলের প্রধান শিক্ষক ফাতেমা খাতুনের বিরুদ্ধেই উঠেছে এসব অভিযোগ। তার বাড়ির সামনের রাস্তা এক শিশু শিক্ষার্থীকে দিয়ে ঝাড়ু দেয়ার অভিযোগ উঠেছে। এমনকি শিক্ষার্থীদের দিয়ে বাড়ির উঠানও পরিষ্কার করান তিনি। শিক্ষার্থীদের অভিযোগ, তাদের দিয়ে বাড়ির বাথরুম, উঠান, ছাদ, পানির ট্যাংকি পরিষ্কার এমনটি গরুর ঘাস কাটানোর মতো কাজ করিয়ে নেন শিক্ষক ফাতেমা খাতুন।

এ নিয়ে ক্ষুব্ধ অভিভাবকরাও। প্রধান শিক্ষক ফাতেমা খাতুনের বিরুদ্ধে নানা অভিযোগও তোলেন তারা। ভুক্তভোগী অভিভাবকদের দাবি, শিক্ষার্থীদের দিয়ে কাজ করিয়ে নেয়ার বিষয়টি বাড়িতে জানালে ফেল করিয়ে দেয়া এমনকি মারধরের হুমকিও দিতেন ফাতেমা খাতুন।

এদিকে, এই শিক্ষকের বিরুদ্ধে অবকাঠামো উন্নয়নের নামে দুর্নীতি, সময়মতো স্কুলে না আসাসহ মোট ১৮টি অনিয়মের অভিযোগ তুলেছে স্কুলের ম্যানেজিং কমিটি। গত ৬ আগস্ট বিষয়টি লিখিতভাবে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছে তারা।

এসব অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে জানিয়ে ভেদরগঞ্জের ইউএনও আব্দুল্লাহ আল মামুন বলেন, এ বিষয়ে আরও স্বচ্ছ তদন্ত করার সুবিধার্থে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের বদলে মাধ্যমিক শিক্ষা অফিসকে সংযুক্ত করা হয়েছে।

উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার তোফায়েল হোসেন জানান, তদন্ত চলমান আছে। কোনো অভিযোগের সত্যতা পেলে আমরা বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য সুপারিশ করবো।

তবে অনিয়ম-দুর্নীতির বিষয়ে জানতে কথা বলতে রাজি হননি অভিযুক্ত প্রধান শিক্ষক।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply