বেতন বাড়লো সাবিনাদের

|

ছবি: সংগৃহীত

অবশেষে বেতন বাড়ছে নারী ফুটবলারদের। অধিনায়ক সাবিনাসহ ১৫ জন ফুটবলার বেতন পাবেন মাসিক সর্বোচ্চ ৫০ হাজার টাকা। আর, সবমলিয়ে ৩১ জন নারী ফুটবলারের সাথে চুক্তি করেছে বাংলাদেশে ফুটবল ফেডারেশন (বাফুফে)। সভাপতি কাজী সালাউদ্দীন জানিয়েছেন, পারফরমেন্স ভালো করলে আরও বেশি বেতন দিতেও প্রস্তত তিনি।

এ দিনটার জন্যই দীর্ঘদিনের অপেক্ষা সাবিনা-সানজিদাদের। দাবিটা উঠেছিল সাফ জয়ের পরপরই। এশিয়ান গেমসের আগে তা পরিণত হয় ক্ষোভে। বেতন না বাড়ালে বর্জনের হুমকিও ছিল বাতাসে। তবে সে বাতাস আর প্রবল হয়ে ওঠেনি। বাফুফেতে সাবিনা-সানজিদাদেরকে দেখা গেলো চুক্তিপত্র হাতে। বাফুফের সঙ্গে নতুন করে ছয় মাসের চুক্তি করেছেন ৩১ জন ফুটবলার। সাবিনাদের দাবি ছিল মাসিক ৫০ হাজার টাকা বেতনের। বাফুফে মেনেছে সে দাবি।

জানা গেছে, ১৫ জন নারী ফুটবলার বেতন পাবেন সর্বোচ্চ ৫০ হাজার টাকা। ১০ জন পাবেন ৩০ হাজার, বাকি ছয় জন ১৫-২০ হাজারের মতো মাসিক বেতন পাবেন। নতুন এ বেতন কাঠামো আগের বেতনের থেকে প্রায় দ্বিগুণ বেশি।

এদিন ফুটবলারদের ঈদের বোনাস না দিলেও বাকি প্রায় সব দাবিই মেনে নেয়ার ঘোষণা দেন বাফুফে সভাপতি। বাফুফে দাবি মেনে নেয়ায় খুশি ফুটবলাররাও।

কিছুদিন আগে নারী ফুটবলারদের সাতক্ষীরা লিগ খেলা নিয়ে হয়েছিলো সমালোচনা। কিন্তু তখনও ছিলো না কোনো চুক্তি। তাই তো কঠোর কোনো সিদ্ধান্ত নিচ্ছে না বাফুফে। বরং বেতন বাড়ানোর সুখবর নিয়ে নতুন দিনের স্বপ্ন দেখছে ফুটবল ফেডারেশন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply