টাইব্রেকার রোমাঞ্চে সুপার কাপ জিতলো ম্যানচেস্টার সিটি

|

প্রথমবার সুপার কাপ ম্যানচেস্টার সিটির ঘরে আসলো। ছবি: সংগৃহীত

টাইব্রেকার রোমাঞ্চে প্রথমবার সুপার কাপ জিতলো ম্যানচেস্টার সিটি। নির্ধারিত সময়ে ১-১ গোলে শেষ হওয়া ম্যাচে সেভিয়াকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারায় পেপ গার্দিওলার দল।

গ্রিসের রাজধানী এথেন্সের কারাইসকাকিস স্টেডিয়ামে নির্ধারিত ৯০ মিনিট শেষে ম্যাচ ছিল নিস্পত্তিহীন। প্রথমার্ধে সেভিয়াকে এগিয়ে দেন মরক্কান ইউসেফ এন নেসিরি। দ্বিতীয়ার্ধে গোল করে সিটিকে ম্যাচে ফেরান ইংলিশ মিডফিল্ডার কোল পালমার। নির্ধারিত সময়ে ১-১ সমতায় দুই দল। উয়েফার নতুন নিয়ম অনুযায়ী, অতিরিক্ত ৩০ মিনিট খেলা হওয়ার পরিবর্তে এরপর সরাসরি টাইব্রেকারে গড়ায়। সেখানে ৫-৪ ব্যবধানে জেতে সিটি।

টাইব্রেকারে সিটির হয়ে লক্ষ্যভেদ করেন আর্লিং হলান্ড, হুলিয়ান আলভারেজ, মাতেও কোভাচিচ, জ্যাক গ্রিলিশ ও অধিনায়ক কাইল ওয়াকার। সেভিয়ার হয়ে প্রথম চারটি শটে সফল হন লুকাস ওকাম্পোস, রাফা মির, ইভান রাকিতিচ ও মন্তিয়েল। কিন্তু শেষ শটে গুবলেট পাকান গুলেদি। লক্ষ্যভ্রষ্ট হয় তার শট। সুপার কাপের শিরোপা চলে যায় সিটিজেনদের কাছে।

রোমাঞ্চকর এ জয়ে কার্লো আনচেলত্তির গড়া রেকর্ডে ভাগ বসিয়েছেন পেপ গার্দিওলা। আনচেলত্তির পর দ্বিতীয় কোচ হিসেবে ৪বার উয়েফা সুপার কাপ জিতলেন সিটির এই কোচ। তবে ৩টি ভিন্ন ক্লাবকে তিনি এই ট্রফি জিতিয়েছেন– সিটির (২০২৩) আগে বায়ার্ন মিউনিখ (২০১৩) ও বার্সেলোনাকে (২০০৯ ও ২০১১) এই শিরোপা জিতিয়েছিলেন গার্দিওলা, এই অনন্য কীর্তি যা নেই আর কারও।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply