বঙ্গবন্ধুর খুনিকে ফিরিয়ে দিতে যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

|

গুলশানে সেচ্ছাসেবক লীগ আয়োজিত মানবন্ধনে বক্তব্যরত পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বাংলাদেশের আইনের শাসনের প্রতি সম্মান দেখিয়ে বঙ্গবন্ধুর খুনিকে ফিরিয়ে দিতে যুক্তরাষ্ট্রের প্রতি আহবান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকালে গুলশানে সেচ্ছাসেবক লীগ আয়োজিত ‘সিরিজ বোমা হামলাকারী বিএনপি-জামাত স্বাধীনতা ও গণতন্ত্রের শত্রু’ শীর্ষক এক মানববন্ধনে এ আহ্বান জানান তিনি। এ সময় বঙ্গবন্ধুর আরেক খুনি নূর চৌধুরীকে ফেরত পাঠাতে কানাডার আদালতের প্রতিও অনুরোধ জানান তিনি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আন্দোলনের নামে বিএনপি’র জঙ্গীবাদ ও সন্ত্রাসী কার্যক্রম হতে দেবে না সরকার। বিদেশি দূতাবাসগুলোতেও বিএনপির সন্ত্রাসী কার্যক্রম সম্পর্কে অবহিত করা হচ্ছে। বিএনপি-জামায়াত সরকারে থাকাকালীন অপারেশন ক্লিনহার্টের নামে যে মানবাধিকার লঙ্ঘন হয়েছে তা ফিরিয়ে দিতে সংসদে কথা বলার আহ্বানও জানান তিনি।

এ সময় যুক্তরাষ্ট্রের উদ্দেশে প্রশ্ন তুলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র মানবাধিকার ও গণতন্ত্রের প্রশ্নে সোচ্চার হলেও ‘অপারেশন সার্চলাইট’ ও ১৯৭৫ এর হত্যাযজ্ঞ নিয়ে কেনো সোচ্চার না? জঙ্গিবাদের উত্থান হয়েছে ২০০১-০৫ সালে। গত ১৫ বছর ধরে সেই জঙ্গিবাদ সমূলে উৎপাটন করে যাচ্ছে সরকার। জঙ্গিবাদ নির্মূলে সরকার বদ্ধপরিকর বলেও জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply