শেখ হাসিনার ভাষণ শুনলেই বুঝবেন ঘটনা কোনদিকে মোড় নিচ্ছে: শামীম ওসমান

|

ফতুল্লায় আয়োজিত আলোচনা সভায় বক্তব্যরত শামীম ওসমান।

সিনিয়র করেসপনডেন্ট, নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, গতকাল বুধবার জাতির জনকের কন্যা ভাষণ দিয়েছেন। ওই ভাষণ ফলো করলেই আপনারা বুঝতে পারবেন যে ঘটনা কোনদিকে মোড় নিচ্ছে। বঙ্গবন্ধুকে হত্যার পরে আমাদের কৈশোর হারিয়ে গেছে। সেদিন থেকে বাংলাদেশ পেছনে যেতে থাকে। আমাদের রাজনীতিতে আসতে হয় গণতন্ত্রের জন্য, মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে ফতুল্লায় জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

শামীম ওসমান আরও বলেন, শেখ হাসিনা মাত্র ৩১ বছর বয়সে আওয়ামী লীগের হাল ধরেছিলেন। ওরা কিন্তু ক্ষান্ত হয়নি। জাতির জনকের কন্যাকে ২২ বার হত্যার চেষ্টা করা হয়েছিল। নারায়ণগঞ্জে ২০০১ সালে বোম ব্লাস্ট হয়েছিল। তখন একটা কথাই বলেছিলাম, শেখ হাসিনাকে বাঁচান। কারণ, আমি মারা গেলে কিছু হবে না। কিন্তু, শেখ হাসিনা না থাকলে মানুষের স্বপ্ন পূরণ হবে না।

তিনি আরও বলেন, ১৫ আগস্ট শুধু বঙ্গবন্ধুর পরিবারকেই হত্যা করা হয়নি। হত্যা করা হয়েছিল আমাদের স্বপ্নকে। আজ এখানে দাঁড়িয়ে আমরা যারা রাজনীতি করছি, আমাদের রাজনীতি করার কথা ছিল না। বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশটা অন্যরকম থাকতো। যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব বলেছিলেন- আমি পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব চাই না, আমি মানুষের অধিকার চাই। তিনি সারা জীবন জেলে কাটিয়ে জনগণকে স্বাধীনতা এনে দিয়েছিলেন। পাকিস্তানিরা তাকে হত্যা করতে পারেনি। কিন্তু, মোশতাক, জিয়াউর রহমানসহ ওরা পেছন থেকে কলকাঠি নেড়ে জাতির জনককে হত্যা করেছে।

শামীম ওসমান বলেন, জাতির পিতা জাতিসংঘে যে ভাষণ দিয়েছিলেন তা তার মৃত্যুর কারণ। তিনি বলেছিলেন- আমি শোষক না শোষিতের পক্ষে। এ কথাটা বিশ্ব মোড়লরা ভালোভাবে নেয়নি। যারা স্বাধীনতার সময় পাকিস্তানের পক্ষ নিয়েছিল তারা এটা ভালভাবে নেয়নি। তখনও তারা সেন্টমার্টিন দ্বীপ চেয়েছিল, বঙ্গোপসাগর চেয়েছিল। বঙ্গবন্ধু বলেছিলেন রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছি, কারও কাছে আমি দেশের জমি বিক্রি করবো না।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply