আইডল তামিমের খেলা দেখে অনেক কিছু শেখার চেষ্টা করেন তানজিদ

|

ছবি: সংগৃহীত

ক্রিকেটের প্রতি ভালোবাসা ছোটবেলা থেকেই জাতীয় দলের তারকাদের অনুসরণ করতেন তানজিদ তামিম। বিশেষ আকর্ষন ছিলো তার নামের সাথে মিল থাকা তামিম ইকবালের প্রতি। এক সময় এই ড্যাশিং ওপেনার হয়ে ওঠেন তার আইডল। কাকতালিয়ভাবে সেই তামিমের বদলি হিসেবে জাতীয় দলে ডাক পেলেন জুনিয়র তামিম। সেই সুযোগটা লুফে নিতে চান বাঁহাতি এই ব্যাটার।

জাতীয় দলের জার্সিতে প্রতিপক্ষের বল সামলানোর আগে তাকে সামাল দিতে হচ্ছে গণমাধ্যম। বৃহস্পতিবার (১৭ আগস্ট) প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে এসেছিলেন তানজিদ তামিম।

তামিমের ব্যাপারে জুনিয়র তামিমকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, দেখুন এই কথা আমি অনেক আগে থেকে শুনছি। সত্যি কথা বলতে ছোট বেলায় উনার (তামিম ইকবাল) খেলা দেখে বড় হয়েছি। খেলা দেখার অনুপ্রেরণা পেয়েছি উনার নামের সঙ্গে আমার নামের মিল থাকায়। এ জন্য ছোট থেকে তার খেলা দেখা হয়েছে বেশি। উনি আমাদের জন্য আইডল, সবার জন্য। ওনার খেলা দেখে অনেক কিছু শেখার চেষ্টা করি। কিভাবে সবকিছু নিয়ন্ত্রণ করে, কোন অবস্থায় কীভাবে খেলবে। অবশ্যই তিনি একজন অনুপ্রেরণা। যখন ওনার সঙ্গে দেখা হয় কথা হয়, সব বিষয়ে।

তামিম ইকবাল নেই এশিয়া কাপে। তাই তো তানজিদ তামিমকে খেলতে হবে তামিম ইকবালের ওপেনিং পজিশনে। তামিমের পজিশনে খেলা কতটা প্রেশার। এমন প্রশ্নে জুনিয়র তামিম বলেন, ‘এক্সপেকটেশনের প্রেশারের কথা প্রফেশনালি ক্রিকেট খেলি। এটাই প্রেশারের খেলা। ম্যাচে অনেক ধরনের সিচুয়েশন থাকে, জিনিসটা যত তাড়াতাড়ি হ্যান্ডেল করতে পারবো, তত তাড়াতাড়ি আমরা বেটার ক্রিকেট খেলতে পারবো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply