সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে পোস্ট, যশোর জেলা ছাত্রলীগের নেতা বহিষ্কার

|

যশোর জেলা ছাত্রলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক মারুফ হোসেন।

স্টাফ রিপোর্টার, যশোর:

মানবতাবিরোধী অপরাধে কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দেয়ায় সাময়িক বহিষ্কার হয়েছেন যশোর জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মারুফ হোসেন। সেই সাথে, তাকে স্থায়ীভাবে বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগকে সুপারিশ করা হয়েছে বলেও জানা গেছে।

শুক্রবার (১৮ আগস্ট) গভীর রাতে জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস ও সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সংগঠনের নীতি ও আদর্শ বিরোধী কাজে জড়িত থাকায় তাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে এবং কেন্দ্রীয় কমিটির নিকট স্থায়ী বহিষ্কারের অনুরোধ করা হয়েছে। সুনির্দিষ্টভাবে ঠিক কী কারণে মারুফ হোসেনকে বহিষ্কার করা হয়েছে তা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

তবে জেলা ছাত্রলীগ সূত্রে জানা গেছে, গত ১৪ আগস্ট মানবতাবিরোধী অপরাধে কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মারুফ হোসেন তার ফেসবুকে সাঈদীর ছবিসংবলিত একটি নিউজ কার্ড শেয়ার করে। একই সাথে সাঈদীর আত্মার মাগফিরাতও কামনা করে সে। এরপর থেকে যশোরের আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর নেতৃবৃন্দ তার পোস্টের স্ক্রিনশট নিয়ে সমালোচনা ও তাকে বহিষ্কারের দাবি তোলেন। অবশ্য এর কয়েক ঘন্টা পরই সে পোস্ট ডিলিট করে ফেলেন সদ্য বহিষ্কৃত এ ছাত্রলীগ নেতা।

এছাড়াও মারুফের বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগও আছে। চলতি বছর রতার মাদকসেবনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। যা নিয়ে সে সময় ব্যাপক আলোচনা-সমালোচনা হয়।

এ বিষয়ে অভিযুক্ত ছাত্রলীগ নেতা মারুফ হোসেন বলেন, গত ১৩ আগস্ট আমার ফেসবুক আইডি হ্যাক হয়। পরে আমার বন্ধুরা জানায় যে, হ্যাককৃত আইডি থেকেই সাঈদীর নিয়ে একটা পোস্ট করা হয়েছে। গতকাল রাতে আমার আইডিটা ফিরে পেয়েছি। এ বিষয়ে যশোর কোতোয়ালি মডেল থানায় জিডিও করেছি।

মাদক সেবনের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, ওগুলো এডিট করা যায়। যারা ছাত্রলীগ করে তারা কখনো মাদকের সাথে সম্পৃক্ত হতে পারে না।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস বলেন, সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদককে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply