বিএনপির আন্দোলনের বেলুন এবং আন্তর্জাতিক চাপ নিষ্ক্রিয় হয়ে গেছে: তথ্যমন্ত্রী

|

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বিএনপির আন্দোলনের বেলুন এবং আন্তর্জাতিক চাপ নিষ্ক্রিয় হয়ে গেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বিএনপিকে কানাডার আদালত সন্ত্রাসী সংগঠন হিসেবে রায় দিয়েছেন।

শনিবার (১৯ আগস্ট) দুপুরে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে বঙ্গুবন্ধ শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তথ্যমন্ত্রী।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

তিনি বলেন, দেশের উন্নয়ন প্রচেষ্টাকে বাধাগ্রস্থ করতে অনেকে কাজ করেছে। তবে এই বাধা অতিক্রম করে এগিয়ে যেতে সাহায্য করেছে পুলিশ বাহিনী। এ সময় জঙ্গি দমনে বাংলাদেশ সফল দাবি করে মন্ত্রী বলেন, জঙ্গি নির্মূল করতে না পারলেও দমনে সক্ষম হয়েছে পুলিশ। দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে কেউ বাধাগ্রস্ত করার চেষ্টা করল কঠোরভাবে মোকাবেলা করা হবে বলেও জানান তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, চীন ১৯৭৫ এর আগে আমাদের স্বীকৃতি দেয়নি। এদেশের উন্নয়ন যাত্রা বাধাগ্রস্ত করতে অনেক বাধা দেয়া হয়েছে। তবে, পুলিশ বাহিনী সাহসিকতার সঙ্গে কাজ করছে। জঙ্গি একেবারে নির্মূল করতে পারিনি তবে জঙ্গি দমনে সফল। অনেক আন্দোলনের কথা বলা হয়েছে, বেলুন ফোলানো হয়েছে, সেই বেলুন এখন ফিউজ হয়েছে। বিদেশিদের কাছে ধর্না দিয়েও লাভ হয়নি। রাজনীতির নামে মানুষ পোড়ালে পুলিশ তার আইন অনুযায়ী কাজ করবে।

আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনী সফলভাবে দায়িত্ব পালন করছে দাবি করে আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, যেকোনো অস্থিতিশীল পরিস্থিতি মোকাবেলায় পুলিশ প্রস্তুত রয়েছে। জাতির পিতাকে হত্যার পর থেকে মুক্তিযুদ্ধের অপশক্তি মাথাচাড়া দিয়ে ওঠে। তার সব ধরনের বক্তব্য প্রচার বন্ধ হয়ে যায়। স্বাধীনতা বিরোধীদের বঙ্গবন্ধুর নামের প্রতি একটা ভীতি আছে। বিচার ব্যবস্থা বন্ধ করে দেয়া হয়েছিল। বর্তমান প্রধানমন্ত্রী দায়িত্ব নেয়ার পর জঙ্গিবাদ নির্মূলের ঘোষণা দেন। পুলিশ বাহিনী সাহসিকতার সঙ্গে কাজ করছে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply