বিএনপির কেন্দ্রীয় নেতাদের নির্দেশে অস্ত্র সংগ্রহ করছে ছাত্রদল: ডিবি

|

দেশে সহিংসতা ও অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে ছাত্রদলের নেতারা অস্ত্র সংগ্রহ করছে। এমন তথ্য জানিয়েছে ডিবির যুগ্ম কমিশনার খোন্দকার নূরন্নবী।

ছাত্রদলের গ্রেফতার ৬ নেতাকর্মীদের বিষয়ে রোববার (২০ আগস্ট) ব্রিফিংয়ে এই তথ্য দেন তিনি। এ সময় তিনি বলেন, আসন্ন নির্বাচন ঘিরে বিএনপি নেতাকর্মীরা অস্ত্র সংগ্রহ করছে। দলের কেন্দ্রীয় নেতাদের নির্দেশে তারা এ কাজ করছে।

তিনি বলেন, ছাত্রদলের গ্রেফতার হওয়া নেতারা যাদের কাছ থেকে এসব অস্ত্র কিনেছে, তাদেরও শনাক্ত করেছে ডিবি। এরইমধ্যে তাদের ধরতে কাজ চলছে বলেও জানান ডিবির যুগ্ম কমিশনার।

খোন্দকার নূরন্নবী বলেন, আমরা মাত্র তাদের ধরেছি। আজকে রিমান্ডে নিলে জিজ্ঞাসাবাদে আরও বিস্তারিত জানতে পারবো। ইতোমধ্যে আমরা যেটুকু জেনেছি, টেকনাফ থেকে একটি এবং পাবনা থেকে দুইটি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

বিএনপি নেতা সালাউদ্দিনের ছেলে রবিনসহ ১২ জনকে গ্রেফতার দেখায় গোয়েন্দা পুলিশ। এর আগে, ছাত্রদলের ছয় নেতা ‘নিখোঁজ’ হওয়ার একদিন পর শনিবার (১৯ আগস্ট) রাতে তাদের অস্ত্র মামলায় গ্রেফতার দেখায় পুলিশ। জানানো হয়, রাজধানীর লালবাগে নাশকতার পরিকল্পনা ও প্রস্তুতিকালে তিনটি বিদেশি আগ্নেয়াস্ত্র ও ৩৭ রাউন্ড গুলিসহ তাদের আটক করা হয়।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply