এলপিএলে কেমন হলো বাংলাদেশি ক্রিকেটারদের পারফরম্যান্স

|

এলপিএলে ভালো করেছেন হৃদয়-সাকিবরা। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) এবারের আসরে কেমন হলো বাংলাদেশিদের পারফরম্যান্স? লঙ্কান প্রিমিয়ার লিগে সুযোগ পাওয়া ৫ বাংলাদেশির মাঝে পারফরম্যান্স বিবেচনায় সবার ওপরে তাওহীদ হৃদয়। অলরাউন্ড নৈপুণ্যে সাকিবের পর আছেন লিটন-শরিফুল। কোনো ম্যাচ খেলার সুযোগই পাননি মোহাম্মদ মিঠুন।

কোয়ালিফায়ার টুতে বি-লাভ ক্যান্ডির কাছে ৩৪ রানে হেরে সাকিব-লিটনদের গল টাইটান্সের বিদায়ের মধ্যে দিয়ে এবারের আসরে এলপিএল মিশন শেষ হয়েছে বাংলাদেশি ক্রিকেটারদের। লঙ্কান প্রিমিয়ার লিগে এবার সুযোগ পেয়েছিলেন ৫ টাইগার ক্রিকেটার। সুযোগ পাওয়া বাংলাদেশীদের পারফরম্যান্স কেমন ছিল, তা দেখা যাক–

প্রথমবারের মত দেশের বাইরে ফ্র্যাঞ্জাইজি লিগ খেলতে গিয়ে চমক দেখান তাওহীদ হৃদয়। জাফনা কিংসের হয়ে ৬ ম্যাচে ৩৮.৭৫ গড় আর ১৩৫.৯৬ স্ট্রাইক রেটে ১৫৫ রান করেন এই তরুণ তারকা। ছিল একটা পঞ্চাশোর্ধ ইনিংসও। আসরজুড়ে তার ব্যাটিং মুগ্ধ করেছে লাখো-কোটি ক্রিকেট ভক্তকে।

হৃদয়ের জন্য প্রথম হলেও ফ্র্যাঞ্জাইজি ক্রিকেটের নিয়মিত মুখ বাংলাদেশের কাপ্তান সাকিব। গলের হয়ে নিয়মিতই ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান। ৯ ইনিংসে ১৭.২৫ গড় আর ১১৫ স্ট্রাইক রেটে ১৩৮ রান করেছেন এই বিশ্বসেরা তারকা। ব্যাট হাতে পারফরম্যান্সটা আশানুরুপ না হলেও বল হাতে দারুণ ছন্দে ছিলেন সাকিব। ১০ ম্যাচে ৫.৭ ইকোনমিতে নিয়েছেন ১০ উইকেট। উইকেটসংখ্যা বেশি না হলেও কিপটে বোলিংয়ে রান আটকে রেখেছেন ঠিকই।

সমর্থকদের একপ্রকার হতাশই করেছেন এলপিএল খেলে দেশে ফিরে আসা লিটন দাস। মাত্র তিন ম্যাচ খেললেও নামের প্রতি সুবিচার করতে পারেননি এই ব্যাটার। তিন ম্যাচে ১১.৩৩ গড়ে করেছেন মোটে ৩৪ রান। ইনিংস বড় করার সুযোগ থাকলেও বার বার ব্যর্থ হন এই তারকা।

এদিকে, মাত্র এক ম্যাচেই এলপিএল মিশন শেষ হয় শরিফুলের। ১ ওভার বল করে ৭ রান দেন এই পেসার। শরিফুল ম্যাচ খেলার সুযোগ পেলেও ম্যাচ পাননি মোহাম্মদ মিঠুন। পুরো আসরে দলের সাথে থেকেও কোনো ম্যাচে তাকে খেলায়নি গল টাইটান্স।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply