রিহ্যাবে থেকেই বিশ্বকাপ খেলতে চান এবাদত!

|

ছবি: সংগৃহীত

ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি পেসার এবাদত হোসেন। হাঁটুতে ‘এসিআই গ্রেড ওয়ান’ ইনজুরি আক্রান্ত এই পেসার এখন আছেন পুনর্বাসন প্রক্রিয়ার মাঝে। পুরোপুরি সুস্থ হতে লাগতে পারে অস্ত্রোপচার। আর তা হলে ৮ থেকে ৯ মাস মাঠের বাইরে থাকতে হবে তাকে। তবে আপতত সেই পথে না হেঁটে রিহ্যাবে থেকেই বিশ্বকাপটা খেলতে চান এবাদত।

চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে বোলিং এর সময় উইকেটে পরে যান এবাদত। তখন আর বোলিং এ ফেরা হয়নি। সেই ইনজুরির পর বিশ্রামে ছিলেন তিনি। তখনই জানা যায় হাঁটুর ইনজুরি এসিএলে আক্রান্ত এবাদত। ধারণা করা হচ্ছে গ্রেড ওয়ান আর গ্রেড টু এর মাঝামাঝি ইনজুরিতে ভুগছেন তিনি। এরকম ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠতে করাতে হয় অস্ত্রোপচার। আর তা হলে ৮ থেকে ৯ মাস থাকতে হবে মাঠের বাইরে। আর তা হলে নিশ্চিতভাবেই বিশ্বকাপ মিস করতে হবে এবাদতকে।

এমন দু:সংবাদের মাঝে আশার খবরও আছে। আপাতত রিহ্যাব করে এমন ইনজুরি নিয়েও খেলা যায়। পেসারদের এমনিতেই হাঁটুতে চাপ পরে অনেক। তাই তো কিছুটা ঝুঁকি তাতে থাকেই। কিন্ত চোট বাড়লে মাঠ ছাড়তে হতে পারে লম্বা সময়ের জন্য।

তবে আপাতত কোনো অস্ত্রোপচার করাতে চান না এবাদত। পুর্নবাসন প্রক্রিয়ায় মাধ্যমে সেরে উঠতে চান তিনি। সেই ধাপে এগিয়েছেনও অনেক দূর। আপাতত ৬০-৭০ ভাগ দিতে পারছেন বোলিং। দ্রুতই ফিরবেন পূর্ণ রান আপে বোলিং এ।

আকাশে উড়ে অভ্যস্ত এবাদতের সেই মানসিক শক্তিটা আকাশ সমান। তাইতো এই ইনজুরির শঙ্কা কাটিয়ে লাল-সবুজের জার্সি গায়ে বিশ্বকাপ মাতাবেন এবাদত। এমন আশা কোটি ক্রিকেট ভক্তের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply