রওশনের চেয়ারম্যান হওয়ার সংবাদ বিজ্ঞপ্তি সত্য নয়: জাপা মহাসচিব

|

সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদকে ‘জাতীয় পার্টির চেয়ারম্যান’ করা হয়েছে। আর জি এম কাদেরকে দলের চেয়ারম্যান পদ থেকে ‘অব্যাহতি’ দেয়া হয়েছে— এই সংবাদ সত্য নয় বলে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুর সোয়া ২টার দিকে এক ভিডিও বার্তায় এ দাবি করেন তিনি। এর আগে, এদিন সকালে ‘প্রেস নোট (জাপা)’ নামের হোয়াটসঅ্যাপ গ্রুপে কাজী লুৎফুল কবীর নামে এক ব্যক্তি একটি সংবাদ বিজ্ঞপ্তি দেন। তাতে তিনি উল্লেখ করেন, দশম জাতীয় কাউন্সিলকে সামনে রেখে জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিলেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ।

সকাল থেকে ছড়িয়ে পড়া রওশন এরশাদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিটিতে বলা হয়, আমি বেগম রওশন এরশাদ, এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা কো-চেয়ারম্যান এই মর্মে ঘোষণা করছি যে, পার্টির সিনিয়র নেতাদের পরামর্শ এবং সিদ্ধান্তক্রমে দলের গতিশীলতা বজায় রাখার স্বার্থে দলের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করলাম।

এ বিষয়ে মুজিবুল হক চুন্নু বলেন, গঠনতন্ত্র অনুযায়ী যে কেউ ইচ্ছা করলে চেয়ারম্যান হতে পারে না। কাউকে অব্যাহতি দিতেও পারে না। জাতীয় পার্টি জি এম কাদেরের নেতৃত্বে ঐক্যবদ্ধ আছে। আর যাদের নাম উল্লেখ করা হয়েছে, দলের কো-চেয়ারম্যান, তারা এ সিদ্ধান্তে কোনও স্বাক্ষর করেননি।

জাতীয় পার্টিতে এ ধরনের কোনও ঘটনা ঘটে নাই জানিয়ে নেতাকর্মীদের বিভ্রান্তি না হওয়ার আহ্বান জানান চুন্নু।

এদিকে, রওশন এরশাদের নাম ব্যবহার করে প্রেস বিজ্ঞপ্তিকে ‘ষড়যন্ত্র’ আখ্যা দিয়ে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে জাতীয় পার্টির নেতাকর্মীরা। মঙ্গলবার দুপুরে বনানীতে দলের চেয়ারম্যানের কার্যালয়ের সামনের সড়কে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply