এশিয়া কাপ ও বিশ্বকাপ ঘিরেই সব স্বপ্ন সাকিবের

|

ছবি: সংগৃহীত

দুই ফ্র্যাঞ্চাইজি আসর খেলে সোমবার (২১ আগস্ট) দেশে ফিরেছেন বাংলাদেশ জাতীয় দলের তিন ফরম্যাটের অধিনায়ক সাকিব আল হাসান। ফেরার পর থেকেই ব্যস্ত সময় কাটাচ্ছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। বরিশালে একটি হাসপাতালের আমন্ত্রণে সেখানে গিয়েছিলেন তিনি। সেখানে অংশ নেয়ার পর বলেছেন, তার আপাতত স্বপ্ন এশিয়া কাপ ও বিশ্বকাপ জয়।

মঙ্গলবার (২২ আগস্ট) সকালে হেলিকপ্টারে করে উড়ে বরিশালে যান সাকিব। আলহাজ্ব নূর মোহাম্মদ মুন্সী হাসপাতালের আয়োজনে বিনামূল্যে ঔষধ ও রক্তদান কর্মসূচিতে অংশ নেন। সেখানে বিনামূল্যে ঔষধ বিতরণ এবং রক্তদান কর্মসূচিতে অংশ নেন তিনি। শীঘ্রই সাকিব যোগ দেবেন জাতীয় দলের ক্যাম্পে।

সাকিব আল হাসান বলেন, শুধু বরিশালবাসী না, পুরো বাংলাদেশের সবাই আমাদের অনেক সাপোর্ট করে। আশা করি, বরিশালবাসীও সাপোর্ট করবে। সামনে যে বিশ্বকাপ আছে, এশিয়া কাপ আছে ওইখানেও তারা আমাদের সাপোর্ট করবে আশা করি। আপাতত স্বপ্ন এশিয়া কাপ ও বিশ্বকাপ, বাকিটা পরে দেখা যাবে।

ঢাকা থেকে হেলিকপ্টারযোগে গৌরনদী সরকারি পাইলট মাধ্যমিক মাঠে নামেন সাকিব। সেখান থেকে চলে যান সুন্দরদী গ্রামে। প্রিয় ক্রিকেটারকে এক নজর দেখার জন্য হাসপাতাল চত্বরে হাজার হাজার সাকিব ভক্তরা ভিড় জমান। সাকিব বলেন, এখানে এসে খুবই ভালো লাগছে। এরকম তো আসলে মানুষের সঙ্গে মেশার সুযোগ হয় না। ভাইয়ের মাধ্যমে এখানে আসা হলো। একটা মহৎ উদ্যোগের সঙ্গে থাকতে পেরে নিজের খুব ভালো অনুভূতি হচ্ছে। একই সঙ্গে, ক্রিকেটে আন্তর্জাতিক ম্যাচ যেহেতু এখানে হয় না তাই, বরিশালে খুব একটা আসা হয় না। স্বাভাবিকভাবে আসার সম্ভাবনাটা খুবই কম থাকে। এভাবে আসতে পেরে খুবই ভালো লাগছে।

সাকিব নিজেও একটি স্বেচ্ছাসেবী চিকিৎসা কার্যক্রমের সঙ্গে যুক্ত। ক’মাস আগে তৈরি করেছেন ক্যান্সার ফাউন্ডেশন। বরিশালের মানবিক কাজেও অংশ নিতে পারায় নিজের ভালো লাগার কথা জানিয়েছেন সাকিব। তিনি বলেন, আমার নিজের একটা ক্যান্সার ফাউন্ডেশন আছে। এরকম একটা উদ্যোগের সঙ্গে থাকতে পেরে অনেক ভালো লাগছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply