সিলেট ওসমানী মেডিকেল: ৪৮ ঘণ্টা পর ধর্মঘট প্রত্যাহার করলো ইন্টার্ন চিকিৎসকরা

|

ছবি: সংগৃহীত

সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালের কর্তৃপক্ষের সাথে বৈঠকের ৪৮ ঘণ্টা পর কর্মবিরতি প্রত্যাহার করেছে ইন্টার্ন চিকিৎসকরা। বুধবার (২৩ আগস্ট) দুপুরে নেয়া হয় এই সিদ্ধান্ত।

আজ দুপুর দেড়টায় বৈঠক শেষে কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেয় ইন্টার্ন চিকিৎসকরা। নিরাপত্তা নিশ্চিতকরণ ও কুইক রেসপন্স টিম গঠনের দাবিতে দুই দিন ধরে হাসপাতালে চিকিৎসা সেবা বন্ধ রেখেছিল তারা। তাদের সঙ্গে কর্তৃপক্ষের তিনদফা বৈঠকের পরেও কোনো সুরাহা হচ্ছিল না। দাবি পূরণের জন্য আজ দুপুর পর্যন্ত সময় বেঁধে দিয়ে কর্মবিরতি অব্যাহত রেখেছিল ইন্টার্ন চিকিৎসকরা। দুপুরে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহার করে তারা।

এর আগে, সোমবার (২১ আগস্ট) বিকেলে এক রোগীর মৃত্যুর জের ধরে স্বজনেরা হাসপাতালের ৩৫ নম্বর ওয়ার্ডে ব্যাপক হামলা ও ভাঙচুর চালায়। দায়িত্বরত ইন্টার্ন চিকিৎসকদেরও হেনস্তা করে তারা। চারজনকে আটক করা হলেও হামলার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দিয়েছিল ইন্টার্ন চিকিৎসকরা।

কর্মবিরতি প্রত্যাহারে মঙ্গলবার (২২ আগস্ট) দিনভর ইন্টার্নদের সাথে আলোচনা করে মেডিকেল প্রশাসন। আলোচনায় ইন্টার্ন চিকিৎসকদের নিরাপত্তায় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয় কর্তৃপক্ষ। পরে বুধবার দুপুর পর্যন্ত নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেয়ার কথা জানিয়েছিল আন্দোলনকারীরা। আজ এলো ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply