পূর্ব শত্রুতার জেরে কৃষকের কলাগাছ কেটে সাবাড়

|

পাবনা প্রতিনিধি:

পূর্ব শত্রুতার জেরে পাবনার ঈশ্বরদী ও সদর উপজেলায় কয়েক বিঘা জমির কলার গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছ। এতে ৩ জন কৃষকের কয়েক লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বুধবার (২৩ আগস্ট) সকালে উপজেলার লক্ষীকুণ্ডা ইউনিয়নের চর কুড়ুলিয়া গ্রামের মাঠে কলার গাছগুলো কাটা দেখতে পান কৃষকরা।

এর আগে, মঙ্গলবার (২২ আগস্ট) রাতের কোনো এক সময়ে এই কলা গাছগুলো কাটা হয় বলে ধারণা করা হচ্ছে। ক্ষতিগ্রস্ত কৃষকরা হলেন- আলাউদ্দিন মালিথা (৩ বিঘা), সাকাত মালিথা (দেড় বিঘা) ও সেলিম মল্লিক (এক বিঘা)।

ক্ষতিগ্রস্ত কৃষকরা জানান, মঙ্গলবার (২২ আগস্ট) সারারাত বৃষ্টি হওয়ায় বুধবার সকালে তারা ক্ষেত দেখতে জমিতে যান। এ সময় কলার গাছগুলো কাটা অবস্থায় দেখতে পান তারা। কলার গাছগুলো ধারালো অস্ত্রের সাহায্যে গোড়া থেকে কাটা হয়েছে।

ক্ষতিগ্রস্থ কৃষকরা আরও জানান, বিভিন্ন জনের কাছ থেকে ধার-দেনা করে কলার আবাদ করেছিলেন তারা। শত্রুতার কারণে আজ তাদের পথে বসার উপক্রম।

ক্ষতিগ্রস্ত কৃষক আলাউদ্দিন মালিথা বলেন, কিছু দিন আগে আমাদের সঙ্গে একই এলাকার কিছু মানুষের ঝামেলা হয়েছিল। আমার এক চাচা ও চাচাতো ভাইকে তারা কুপিয়ে হত্যার চেষ্টাও করেছিল। বিষয়টি নিয়ে থানায় মামলা হয়েছে। সেটি নিয়ে এলাকায় এখনও ঝামেলা চলছে। এর মাঝেই আমাদের কলার গাছগুলো কাটা হলো।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঈশ্বরদী থানার ওসি অরবিন্দু সরকার বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply