হিমাচলে ভূমিধসে ধ্বংস একাধিক বহুতল ভবন, ভিডিও প্রকাশ্যে

|

ভারতের হিমাচলে ভয়াবহ ভূমিধসের ঘটনা ঘটেছে। এতে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে বেশ কয়েকটি বহুতল ভবন। ধ্বংসস্তূপের মধ্যে অনেকেই আটকে আছে বলে আশঙ্কা করছে রতের জাতীয় দুর্যোগ মোকাবেলা বাহিনী (এডিআরএফ)। এরই মধ্যে শুরু হয়েছে উদ্ধার অভিযান। খবর এনডিটিভির।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) হিমাচলের কুল্লুতে এ ঘটনা ঘটে।

এর বেশ কয়েকটি ভিডিও প্রকাশিত হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে, নিমেষেই ভেঙে গুঁড়িয়ে যাচ্ছে একের পর এক ভবন। সেই সাথে সেখানে তৈরি হয়েছে ধুলোর ব্যাপক কুণ্ডলী।

এ নিয়ে হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স এ লিখেছেন, আন্নি, কুল্লু থেকে উদ্বিগ্ন হওয়ার মতো চিত্র পাওয়া যাচ্ছে। বিধ্বংসী এক ভূমিধসে একটি বিশাল বাণিজ্যিক ভবনও ধসে পড়েছে। অবশ্য ঝুঁকি শনাক্ত করে দুই দিন আগেই ভবনটি খালি করে ফেলা হয়েছিল বলে জানান তিনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

এরই মধ্যে সেখানে জাতীয় দুর্যোগ মোকাবেলা বাহিনী (এডিআরএফ) ও রাজ্য দুর্যোগ মোকাবেলা বাহিনীসহ (এসডিআরএফ) অন্যান্য জরুরি পরিষেবা বাহিনীগুলো উদ্ধার অভিযান শুরু করেছে। অবশ্য এতে কোনো প্রাণহানি হয়নি বলে জানিয়েছেন হিমাচল প্রদেশের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা সঞ্জয় কুন্ডু। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে তিনি জানান, এ ঘটনায় কারও প্রাণহানি হয়নি, কারণ সাবধানতা অবলম্বন করে আগেই সেখানে থেকে সবাইকে সরিয়ে নেওয়া হয়েছিল।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply