তীরে এসে তরী ডুবলো আফগানিস্তানের

|

শেষ ওভারে জয় পেলো পাকিস্তান। ছবি: এএফপি

পাকিস্তানের বিপক্ষে শেষ ওভারের নাটকীয়তায় ১ উইকেটে হেরেছে আফগানিস্তান। আফগানদের দেয়া ৩০১ রানের টার্গেট ১ বল হাতে রেখে জয় তুলে নেয় বাবর আজমের দল। শ্বাসরুদ্ধকর এই জয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিজেদের করে নিলো পাকিস্তান।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) শ্রীলঙ্কার হাম্বানটোটায় টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি। ব্যাট করতে নেমে শুরুটা দারুণ পায় আফগানিস্তান। উদ্বোধনী জুটিতে ডাবল সেঞ্চুরি যোগ করেন দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহীম জাদরান। গুরবাজ ১৫১ ও জাদরান ফেরেন ৮০ রানে। পরে মোহাম্মদ নবীর ২৯ ও হাশমতউল্লাহ শহীদির অপরাজিত ১৫ রানে ৫ উইকেট হারিয়ে ৩০০ রানের চ্যালেঞ্জিং স্কোর পায় আফগানরা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে হোঁচট খেলেও দ্রুতই ম্যাচ বাঁচানোর লড়াই চালায় পাকিস্তান। ইমাম-উল-হক খেলেন সর্বোচ্চ ৯১ রানের ইনিংস। এছাড়া, বাবর আজমের ৫৩ ও শেষ দিকে শাদাব খানের ৩৫ বলে ৪৮ রানে ভর করে জয় ছিনিয়ে নেয় পাকিস্তান। ১ উইকেটের রোমাঞ্চকর এই জয়ে ‘ম্যান অব দ্য ম্যাচ’ হন শাদাব খান।

উল্লেখ্য, প্রথম ওয়ানডেতেও পাকিস্তানের কাছে বিশাল ব্যবধানে হেরেছিল আফগানিস্তান। ওয়ানডেতে নিজেদের ইতিহাসে দ্বিতীয় সর্বনিম্ন স্কোর ৫৯ রানে অলআউট হয়ে গেছিল তারা। এ নিয়ে পাকিস্তানের বিপক্ষে খেলা ৬ ওয়ানডের সবকটিতেই হারল মুজিব-রশিদরা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply