আত্মসমর্পণ করলেন ট্রাম্প, সব অভিযোগ অস্বীকার

|

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

জর্জিয়ার ফুলটন কাউন্টি কারাগারে আত্মসমর্পণ করে নির্বাচনী ফল পাল্টানো মামলায় সব অভিযোগ অস্বীকার করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাজ্যটির ফুলটন কাউন্টি কারাগারে আত্মসমপর্ণ করেন তিনি। এ নিয়ে তিনি চতুর্থবারের মতো আত্মসমর্পণ করলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট। খবর বিবিসির।

আত্মসমর্পণ করার সময় যুক্তরাষ্ট্রের প্রথম ও একমাত্র সাবেক প্রেসিডেন্ট হিসেবে অপরাধীদের মতো তার ছবি তোলা হয়। নেয়া হয় আঙ্গুলের ছাপ। মাত্র ২০ মিনিট কারাগারে থাকার পর ২ লাখ ডলার মুচলেকা দিয়ে জামিনে মুক্তি পান ট্রাম্প। অবশ্য, শুনানির তারিখ নির্ধারণ হলেই ট্রাম্পকে দিতে হবে আদালতে হাজিরা। তার সাথে এই মামলায় আরও ১৯ জনের নাম এজাহারভুক্ত করা হয়। যাদের মধ্যে সাতজন একইদিন ফুলটন কাউন্টি কারাগারে আত্মসমপর্ণ করেন।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, আমি কোন অন্যায় করিনি। জালিয়াতি, ভোট কারচুপি হওয়া একটি নির্বাচনকে চ্যালেঞ্জের পূর্ণ অধিকার রয়েছে আমার। নতুবা অসৎ নির্বাচন হতো জর্জিয়ার। বিচারের নামে যুক্তরাষ্ট্রে প্রহসন চলছে। রাজনৈতিক সেই প্রতিহিংসার শিকার আমি।

প্রসঙ্গত, ২০২০ সালের নির্বাচনে জর্জিয়া রাজ্যের নির্বাচনী ফল পাল্টানোর দায়ে ট্রাম্প ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা করা হয়। ১৩টি অভিযোগ আনা হয়। যার সবগুলো অস্বীকার করেন ট্রাম্প। বর্তমানে সাবেক মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে রয়েছে ৪টি ফৌজদারি মামলা। সেগুলোয় তার বিরুদ্ধে ৮৩টি অভিযোগ আনা হয়েছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply