আন্দোলনের বারোটা বাজায় শোক হিসেবে কালো পতাকা মিছিল করেছে বিএনপি: কাদের

|

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে পরাজিত করবে এমন কোনো রাজনৈতিক শক্তি বাংলাদেশে নেই। এমন দাবি করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আন্দোলনের বারোটা বেজে যাবার কারণে শোকের অংশ হিসেবে বিএনপি কালো পতাকা মিছিল করছে বলে মন্তব্যও করেন তিনি।

শুক্রবার (২৫ আগস্ট) বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আওয়ামী লীগের শান্তি সমাবেশে এসব কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি আন্দোলনের বারোটা বাজিয়ে শোকের মিছিল করছে। বিএনপি কালো পতাকা নিয়ে মিছিল নামিয়েছে। বিএনপি কালো মিছিল করছে কেন? তাদের কোনো নেতা মারা গেছে?

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের মিছিল মানেই সারা শহরে মিছিল আর মিছিল। আপনারা মিছিল দেখবেন এক তারিখ এবং দুই তারিখে। আমরা বিজয়ের পতাকা নিয়ে মিছিল করবো, বিএনপির মতো শোকের কালো পতাকা নিয়ে নয়। বিএনপি নেতাদের গলার জোর কমে গেছে, মিছিলের শক্তি নেই। তাদের আন্দোলনের মরা গাঙে ঢেউ আসে না। বিএনপির আন্দোলন গরুর হাটে ধ্বংস হয়েছে। সমাবেশের নামে পিকনিক পার্টি করে বিএনপি।

আন্দোলনের নামে বারবার নাটক বিএনপির কর্মীরাও আর চায় না বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আমেরিকার ভিসানীতি কেন বিএনপির জন্য প্রযোজ্য হয় না, সে প্রশ্নও রাখেন ওবায়দুল কাদের। দুই সেপ্টেম্বরের জনসভা সফল করতে নেতাকর্মীদের প্রতি আহ্বানও জানান তিনি।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply