নায়কের মতো মরতে চেয়েছিলেন প্রিগোঝিন, তাকে আগেই সতর্ক করেছিলাম: বেলারুশ প্রেসিডেন্ট

|

জীবনের ঝুঁকি রয়েছে জানিয়ে আগেই ওয়াগনার প্রধান ইয়েভগিনি প্রিগোঝিন ও তার সহযোগী দিমিত্রি উটকিনকে সতর্ক করেছিল বেলারুশ। এমন কথা জানালেন দেশটির প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাশেঙ্কো। বলেন ভাড়াটে যোদ্ধাদের বেলারুশেই থাকার পরামর্শও দিয়েছিলেন তিনি। খবর বিবিসির।

আলেক্সান্ডার লুকাশেঙ্কো জানান, প্রিগোঝিনি যখন মস্কো যাওয়ার পরিকল্পনা করেন, তখনই সতর্ক করেছিলাম। বলেছিলাম, সেখানে গেলে জীবন হারাতে হতে পারে। আমার পরামর্শ উড়িয়ে দিয়ে তিনি বলেছিলেন, নায়কের মতো মরতে চান। পরে আমার সাথে সাক্ষাৎ করতে এলে আবারও একই কথা বলি। কিন্তু তিনি শোনেননি।

এদিকে, বিমান দুর্ঘটনার শিকার ওয়াগনার বাহিনীর প্রধান ইয়েভগিনি প্রিগোঝিনসহ ১০ আরোহীর মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে বিধ্বস্ত বিমানের ফ্লাইট রেকর্ডারও। শুক্রবার (২৫ আগস্ট) এসব তথ্য জানিয়েছে রাশিয়া। মরদেহগুলোর ময়নাতদন্ত করে দেখা হবে বলে জানান তদন্তকারীরা।

এর আগে গত বুধবার মস্কো যাওয়ার পথে বিধ্বস্ত হয় প্রিগোঝিনকে বহনকারী বিমান। বোমা অথবা মিসাইল হামলার কারণে এ দুর্ঘটনা হয়েছে বলে দাবি করা হয় ভাড়াটে সেনাদলটির তরফ থেকে। অনেকেই অভিযোগের আঙ্গুল তোলেন ক্রেমলিনের দিকে। তবে তা অস্বীকার করেছে মস্কো। এমন দাবি পুরোপুরি মিথ্যা বলে জানিয়েছেন পুতিন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply