মহানগরী পর্যায়ে বিএনপির কালো পতাকা মিছিল অনুষ্ঠিত

|

সরকার পদত্যাগের এক দফা দাবিতে ঢাকা ব্যতীত দেশের সব মহানগরীতে আজ শনিবার (২৬ আগস্ট) কালো পতাকা মিছিল করছে বিএনপি। দলীয় কর্মসূচির অংশ হিসেবে মহানগরী পর্যায়ে এই মিছিল করে দলটি। এর আগে, গতকাল শুক্রবার রাজধানীতে কালো পতাকা মিছিল করে ঢাকা মহানগর বিএনপির উত্তর ও দক্ষিণ শাখা।

শনিবার সকালে বরিশাল নগরীর সদর রোডের দলীয় কার্যালয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হন মহানগর ও ৩০টি ওয়ার্ডের নেতাকর্মীরা। সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও যোগ দেন।

এরপর সংক্ষিপ্ত সমাবেশে তাদের এক দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানান বরিশাল বিএনপির নেতারা। পরে কালো পতাকা মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এদিন বিকেলে চট্টগ্রামের কাজির দেউড়ি এলাকায় দলীয় কার্যালয় চত্বর থেকে কালো পতাকা মিছিল বের করে চট্টগ্রাম মহানগর বিএনপির নেতাকর্মীরা। আশপাশের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মিছিলটি।

এর আগে, দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে চট্টগ্রাম বিএনপির নেতারা বলেন, প্রধানমন্ত্রীর দক্ষিণ আফ্রিকা সফরও ব্যর্থ। ভোটের অধিকার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় বর্তমান সরকারের পদত্যাগ ছাড়া কোনো বিকল্প নেই।

নারায়ণগঞ্জেও কালো পতাকা মিছিল করা হয়েছে। বিকেলে প্রেসক্লাবের সামনে মহানগর বিএনপির আয়োজনে মিছিল ও সমাবেশ করা হয়। এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক বলেন, দেশ ও জাতি বর্তমান সরকারের হাতে বন্দি। তাই বিএনপির সরকার পতনের এক দফা দাবি মানুষ মেনে নিয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট জেলা ও মহানগর বিএনপিও কালো পতাকা মিছিল বের করেছে। মিছিলটি রেজিষ্ট্রারী মাঠ থেকে কোর্ট পয়েন্টে গিয়ে শেষ হয়।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, এ সরকার আর দুই মাসের বেশি ক্ষমতায় থাকতে পারবে না। তাদের নামতে বাধ্য করা হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply