চুমুকাণ্ডে সাময়িক নিষিদ্ধ স্পেনের ফুটবল প্রধান

|

র‌য়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) সভাপতি লুইস রুবিয়ালেসকে সাময়িকভাবে নিষিদ্ধ করেছে ফিফা। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ফুটবল সংক্রান্ত সকল কার্যক্রম থেকে ৯০ দিন পর্যন্ত তাকে বিরত থাকতে হবে। মেয়েদের বিশ্বকাপ ফাইনাল শেষে ফুটবলারকে চুমু দেয়ার ঘটনায় তার ওপর এই নিষেধাজ্ঞা দিয়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

মেয়েদের বিশ্বকাপে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস রচনা করে স্পেনের নারীরা। স্বাভাবিকভাবেই লাইমলাইটে থাকার কথা ছিল তাদের। কিন্তু তা ছাপিয়ে আলোচনায় লুইস রুবিয়ালেস। পুরস্কার বিতরণী মঞ্চে স্পেনের ফুটবলার জেনিফার হারমোসোকে চুমু খেয়ে বিতর্কে আসেন তিনি।

এই ঘটনায় ক্ষোভ ঝেড়েছেন স্বয়ং স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। এছাড়া রুবিয়ালসের পদত্যাগের দাবি উঠেছে সরকারের মন্ত্রী, ক্রীড়াসংশ্লিষ্ট লোকজন, ফুটবল ক্লাব ও খেলোয়াড়দের সংগঠনের পক্ষ থেকেও।

গত ২০ আগস্ট ফাইনালে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে বিশ্বকাপ জেতে স্পেন। এরপরই পুরস্কার বিতরণী মঞ্চে জেনিফারকে জড়িয়ে ধরে চুমু খেয়ে বসেন স্পেন ফুটবল প্রধান। মুহূর্তেই দৃশ্যটি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে।

নিজের ভুল বুঝতে পেরে এক ভিডিওর মাধ্যমে বিষটির জন্য দুঃখ প্রকাশ করেন লুইস রুবিয়ালেস। পাশাপাশি তার পক্ষে কথা বলার জন্য জেনিফারের কাছে আর্জিও জানান তিনি। তবে জেনিফার প্রত্যাখান করেন সেই প্রস্তাব।

এরপর আজ শনিবার (২৬ আগস্ট) এক বিবৃতিতে রুবিয়ালেসকে সাময়িকভাবে নিষিদ্ধ করার বিষয়টি জানায় ফিফা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply