আহমেদাবাদেই বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান: ক্রিকবাজ

|

ছবি: সংগৃহীত

আগামী ৪ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হতে যাচ্ছে বিশ্বকাপের জমজমাট উদ্বোধনী অনুষ্ঠান। সাকিব-রোহিতদের উপস্থিতিতে পালিত হবে ক্যাপ্টেন্স ডে। এরপরই থাকবে বলিউড তারকাদের আগুন ঝরানো পারফরমেন্স। আইসিসি ও বিসিসিআইয়ের তরফ থেকে এখনও পর্যন্ত আনুষ্ঠানিক ঘোষণা না এলেও, এমনটাই জানিয়েছে ক্রিকবাজ।

৪৬ দিন, ৪৮টি ম্যাচ। ১০ দলের জমজমাট লড়াইয়ের অপেক্ষায় বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় মঞ্চ। আক্ষরিক অর্থেই ভারত বিশ্বকাপের শুরুটা হতে চলেছে আহমেদাবাদে ক্রিকেটের সবচেয়ে বড় স্টেডিয়ামে।

৫ অক্টোবর ১ লাখ ৩২০০০ দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হতে চলেছে ক্রিকেটের মহারণ। প্রথম দিনেই মাঠে নামবে গত আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। তবে তার আগে এই আইকনিক স্টেডিয়ামে জাঁকালো এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

১০ দলের ১০ অধিনায়ক ৪ অক্টোবর একত্রিত হবেন নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। রোহিত-সাকিবদের নিয়ে পালিত হবে ক্যাপ্টেন্স ডে। উপস্থিত থাকবেন আইসিসির নির্বাহী সদস্যরা এবং বিভিন্ন দেশের বোর্ডের কর্মকর্তারা।

এরপর শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান। কারা পারফর্ম করবেন, কী কী আইটেম থাকবে তা এখনও জানা যায়নি। তবে জমকালো এই আয়োজনে বলিউড তারকদের আগুন ঝরানো পারফরমেন্সের যে কমতি থাকবেনা তা হলফ করেই বলা যায়।

সবশেষ ২০২৩ আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান মাতিয়েছিলেন অরিজিৎ সিং, রাষ্মিকা মান্ধানা ও তামান্না ভাটিয়া। তবে প্রথমবারের মতো এককভাবে ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান যে তার থেকেও বড় হবে তা ধরে নেয়াই যায়।

আইসিসি ও বিসিসিআইয়ের তরফ থেকে এখনও পর্যন্ত উদ্বোধনী আয়োজনের আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে ভারতের ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজের প্রতিবেদন অনুযায়ী ৪ অক্টোবর মোতেরায় হবে শুরুর এই আয়োজন। আর ১৫ নভেম্বর একই স্টেডিয়ামে মেগা ফাইনালের মাধ্যমে সমাপ্তি ঘটবে ভারত বিশ্বকাপের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply