ঢাকায় গাইতে আসছেন অঞ্জন দত্ত

|

সব্যসাচী অঞ্জন দত্ত। ছবি: সংগৃহীত

ঢাকায় গান গাইতে আসছেন জনপ্রিয় গীতিকবি, সংগীতশিল্পী অঞ্জন দত্ত। ‘অঞ্জন ইন ঢাকা মেট্রোপলিস উইথ আহমেদ হাসান সানি’ শীর্ষক এই কনসার্টের আয়োজন করতে যাচ্ছে কারখানা ও আর্কলাইট ইভেন্টস।

আর্কলাইট ইভেন্টসের কো-ফাউন্ডার ডা. ইমতিয়াজ এক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী ৩০ সেপ্টেম্বর অঞ্জন দত্ত ঢাকায় গান করবেন। তার পাশাপাশি অনুষ্ঠানে গান করবেন বাংলাদেশের সংগীতশিল্পী আহমেদ হাসান সানি। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে কনসার্টের টিকিট পাওয়া যাবে বলে জানিয়েছেন তিনি।

ঢাকায় গান গাইতে আসছেন অঞ্জন। ছবি: সংগৃহীত

দর্শক শ্রোতার ভালোবাসায় ঋদ্ধ এক নাম অঞ্জন দত্ত। তিনি একাধারে গায়ক, সুরকার ও লিরিক রচয়িতা। সংগীতশিল্পী হিসেবে দুই বাংলায় রয়েছে সমান জনপ্রিয়তা। অভিনেতা ও ফিল্মমেকার হিসেবেও সুনাম কুড়িয়েছেন। আশির দশকের শুরুর দিকে মৃণাল সেনের সিনেমার মাধ্যমে বিনোদন জগতে আত্মপ্রকাশ করেন অঞ্জন। বাঙালির হৃদয়ে ‘রঞ্জনা’র স্রষ্টার জায়গা রয়েছে ভালোবাসায়, অন্য উচ্চতায়।

গত বছরের অক্টোবরে ঢাকা সফর করে গেছেন আরেক নন্দিত শিল্পী কবীর সুমন। আধুনিক গান আর খেয়ালের মূর্ছনায় মুগ্ধতার রেশ ছড়িয়ে গেছেন তিনি। এরপর এবছরের মার্চে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত মঞ্চে গান শুনিয়েছেন অঞ্জন দত্ত। আসছে সেপ্টেম্বরে বাংলাদেশের শ্রোতারা আরও একবার দেখা পাচ্ছেন সব্যসাচী শিল্পীর।

কনসার্টে অঞ্জন দত্তের সঙ্গে গান করবেন বাংলাদেশের আহমেদ হাসান সানি। তিনিও অঞ্জন দত্তের মতো একাধারে গীতিকবি, সুরকার ও কণ্ঠশিল্পী। সাম্প্রতিক সময়ে ‘আমরা হয়তো’, ‘শহরের দুইটা গান’ দিয়ে ব্যাপক শ্রোতাপ্রিয়তা পেয়েছেন সানি। তারও আগে ‘মুক্তাঞ্চল’ অ্যালবাম দিয়ে কিংবা ‘স্বপ্নজাল’ সিনেমায় ‘আমারে উড়াইয়া দিও’ গান গেয়ে শ্রোতার মনে ঠাঁই পেয়েছেন এই প্রতিশ্রুতিশীল শিল্পী।

শিগগিরই দেয়া হবে এই কনসার্টের আনুষ্ঠানিক ঘোষণা। একই সঙ্গে জানানো হবে টিকিট ও লোকেশন সংক্রান্ত যাবতীয় তথ্য।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply