বাংলাদেশকে হালকাভাবে নিতে নারাজ আফগান কোচ

|

ছবি: সংগৃহীত

ফিফা উইন্ডোতে বাংলাদেশের বিপক্ষে দু’টি প্রীতি ম্যাচের জন্য বর্তমানে বাংলাদেশে অবস্থান করছে আফগানিস্তান ফুটবল দল। সেপ্টেম্বরের দুই ম্যাচকে সামনে রেখে প্রথম দিনের মতো অনুশীলন করেছে আব্দুল্লাহ আল মুতাইরির দল। আফগানিস্তানের এই কুয়েতি কোচ এর আগে নেপালের দায়িত্বে ছিলেন। সেই হিসেবে প্রতিপক্ষ বাংলাদেশের ব্যাপারে অজানা নেই তার।

সোমবার (২৮ আগস্ট) উত্তরার আর্মড পুলিশ ব্যাটলিয়ন মাঠে সময় নষ্ট করতে নারাজ আফগানিস্তান। তাইতো অনুশীলন শুরু করে পূর্ণ রিদমে। র‍্যাঙ্কিংকে প্রাধান্য না দিয়ে মাঠের ফুটবলকেই বেশি প্রাধান্য দিচ্ছেন আফগান কোচ আব্দুল্লাহ আল মোতাইরি। তিনি বলেন, ফ্রেন্ডলি হিসেবেই নিচ্ছি এ দু’টি ম্যাচকে। আমাদের মূল লক্ষ্য বিশ্বকাপ বাছাই। আর ভালো খেলতে কন্ডিশন কোনো বাধা নয়। ফুটবলে র‍্যাঙ্কিং কোনো ফ্যাক্টর নয়। জামালের আর্জেন্টিনায় যাওয়া শুধু বাংলাদেশই নয় পুরো উপমহাদেশের ফুটবলের জন্যই ভালো খবর।

আফগান কোচের কন্ঠে বাংলার রাইটব্যাক বিশ্বনাথ ঘোষের নাম। তাকে নিয়ে আলাদা করেই ভাবছেন আব্দুল্লাহ আল মোতাইরি। তিনি বলেন, নাম্বার ১২ (বিশ্বনাথ ঘোষ) আমার বিশেষ নজরে থাকবে। আরও অনেকে থাকবে। তাদের নাম বলছি না। শুধু নাম্বার ১২’র কথাই বলছি।

আফগানিস্তান দলে আছে ইউরোপে খেলা একাধিক ফুটবলার। পাশাপাশি র‍্যাঙ্কিংয়েও বাংলাদেশের থেকে অনেক এগিয়ে দলটি। কিন্তু বাংলাদেশকে মোটেও হালকাভাবে নিচ্ছেন না আফগান স্ট্রাইকার আমিরুদ্দিন শারিফি। তিনি বলেন, বাংলাদেশ সম্প্রতি সাফে ভালো করেছে। তবে আমাদের লক্ষ্যটা পরিষ্কার। আমরা জিততে এসেছি। আশা করি বাংলাদেশ লিগে খেলাটাও আমাদের সাহায্য করবে।

আগামী ৪ ও ৭ সেপ্টেম্বর দুই প্রীতি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply