বাণিজ্যমন্ত্রী সিন্ডিকেটে হাত দেয়া যাবে না বলে থাকলে, তাকে ধরবো: প্রধানমন্ত্রী

|

সিন্ডিকেটে হাত দেয়া যাবে না, এমনটি বাণিজ্যমন্ত্রী বলে থাকলে, তাকে ধরবো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৯ আগস্ট) গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে মৌসুমী নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির পেছনে সিন্ডিকেট ইস্যুতে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ সম্মেলনের এক পর্যায়ে একজন সাংবাদিক প্রশ্ন তোলেন, বিভিন্ন সময়ে মৌসুমী নিত্যপণ্যের দাম অস্বাভাবিকভাবে বেড়ে যায়। এর পেছনে যে সিন্ডিকেট কাজ করে সেটি নিষ্ক্রীয় করতে কী কঠোর পদক্ষেপ নেবে সরকার, বিশেষ করে যখন বাণিজ্যমন্ত্রী বলেছেন, এখানে সিন্ডিকেট আছে, এই সিন্ডিকেটে হাত দেয়া যাবে না?

এনিয়ে প্রধানমন্ত্রী বলেন, এমন কথা বাণিজ্যমন্ত্রী বলে থাকলে তাকে আজকেই তাকে ধরবো। এসময় সেখানে কিছুটা হাস্যরসের সৃষ্টি হয়।

পরে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে একটা শ্রেণি আছে যারা মৌসুমী পণ্য নিয়ে ব্যবসা করে। কিন্তু যখনই এই ধরনের পরিস্থিতি সৃষ্টি হয়, আমরা সাথে সাথে ব্যবস্থা নিই। সংকট থাকলে ওই পণ্য আমদানি করি বা বিকল্প ব্যবস্থা নিই, যাতে বাধ্য হয়ে দাম কমানো হয়। কাজেই সিন্ডিকেট থাকলে তা ভাঙা যাবে না, এটা কোনো কথা নয়। কে কত বড় সিন্ডিকেট এটা আমি দেখবো।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply