বিজয়কে দলে নেয়ার কারণ জানালেন মিনহাজুল আবেদীন নান্নু

|

ছবি: সংগৃহীত

লিটন দাসের বদলি হিসেবে বাংলাদেশের এশিয়া কাপ স্কোয়াডে যুক্ত হয়েছেন এনামুল হক বিজয়। কিন্তু কেন বিজয়কে দলে নিলেন নির্বাচকরা? এই প্রশ্নের জবাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলছেন মূলত ব্যাকআপ উইকেট কিপার না থাকায় সবার আগে বিবেচনায় এসেছেন বিজয়। সেই সাথে ওপেনিংয়ে ঘরোয়া ক্রিকেটের ভালো পারফরমেন্সতো আছেই।

এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে যে ৩২ সদস্যের দলের কন্ডিশনিং ক্যাম্প হয়েছিল সেখানে ডাক পাননি এনামুল হক বিজয়। এশিয়া কাপের মূল স্কোয়াডেও ছিলেন না, এমনকি ব্যাকআপ ক্রিকেটারের তালিকাতেও ছিল না তার নাম, ছিলেন না বিশ্বকাপের জন্য ব্যাকআপ হিসেবে প্রস্তুত রাখা ৯ জনের ক্যাম্পেও। লিটন দাসের ইনজুরিতে হঠাৎ এশিয়া কাপের দলে আকস্মিক ডাক পেলেন বিজয়। কিন্তু কেন?

স্ট্যান্ডবাই হিসেবে থাকা সাইফ হাসানের ডেঙ্গু। কিন্তু প্রথামিক দলে থাকা রনি তালুকদার, জাকির হাসান, মাহামুদুল হাসান জয় কেন বিবেচনায় এলেন না?

এ প্রসঙ্গে মিনহাজুল আবেদীন নান্নু প্রধান নির্বাচক বলেন, লিটন না থাকায় আমাদের একজন টপ-অর্ডার ব্যাটার প্রয়োজন ছিল, যে উইকেট কিপিংও করতে পারে। তাই এনামুল সুযোগ পেয়েছে। জাকিরও কিপার-ব্যাটার। তবে দলের অন্য দুই ওপেনার বাঁহাতি হওয়ায় ডানহাতি একজনকে নেয়া হয়েছে। জাকির এশিয়ান গেমসে যাবে।

শুধুমাত্র কিপিংয়ের কারণে হঠাৎ দলে বিজয়। যদিও ঢাকা প্রিমিয়ার লিগে গত দুই মৌসুমে দারুণ পারফর্ম করেছেন ব্যাট হাতে। জেমি সিডন্সের বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে থাকা এই ব্যাটার সরাসরি যুক্ত হচ্ছেন মূল দলে।

মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ঘরোয়া ক্রিকেটে রানেই রয়েছে এনামুল। বাংলাদেশ টাইগার্স প্রোগ্রামে আমরা তাকে নজরেই রেখেছি। সে সবসময়ই আমাদের বিবেচনায় ছিল।

প্রথম ম্যাচের কেউ ইনজুরিতে না পড়লে বিজয়ের সুযোগ হবে না তা প্রায় নিশ্চিত। তবে বাংলাদেশ পরের রাউন্ডে গেলে আর দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও নাঈম শেখের যে কোন এক জন ব্যর্থ হলে ভাগ্য খুলতে পারে বিজয়ের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply