৩ বিশিষ্ট ব্যক্তিকে নিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের উপদেষ্টামণ্ডলী গঠন

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, সাবেক আইজিপি মুহাম্মদ নুরুল হুদা ও সাবেক শিক্ষা সচিব মো. নজরুল ইসলাম খানকে (এন আই খান) গণস্বাস্থ্য কেন্দ্রের উপদেষ্টা করা হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টের চেয়ারম্যান আলতাফুন্নেসার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। এই তিন বিশিষ্ট ব্যক্তিকে নিয়ে প্রথমবারের মতো সংস্থাটি উপদেষ্টামণ্ডলী গঠন করলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী ১৯৭২ সালে একটি ট্রাস্টি ডিডের মাধ্যমে ‘গণস্বাস্থ্য কেন্দ্র’ প্রতিষ্ঠা করেন। পঙ্গু ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের চিকিৎসা, পুনর্বাসন এবং নারী ও সমাজের দুঃস্থ মানুষের স্বাস্থ্য ও চিকিৎসা সেবা প্রদানের লক্ষে সংস্থাটি প্রতিষ্ঠিত হয়েছিল।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ১১ এপ্রিল জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুর পর গণস্বাস্থ্য কেন্দ্র কিছু অনভিপ্রেত ও অপ্রত্যাশিত সমস্যার মুখোমুখি হচ্ছে। এ জন্য প্রতিষ্ঠাতার নীতি, আদর্শ ও স্বেচ্ছাশ্রমে কর্মসম্পাদনার ব্রতে অবিচল থেকে গণস্বাস্থ্য কেন্দ্রকে এগিয়ে নিতে জাতীয়ভাবে মান্য তিনজন বিশিষ্ট নাগরিককে উপদেষ্টা হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply