নাইমের পর সাকিবের বিদায়; ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করতে নেমে দুই ওপেনারের বিদায়ের পর অধিনায়ক সাকিব আল হাসানের উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে টাইগাররা। মাত্র ৩৬ রান তুলতেই তিন উইকেট হারায় সাকিবের দল।

ক্যান্ডির পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। আগে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় টাইগাররা। অভিষেকে দ্বিতীয় ওভারে এসে স্ট্রাইক পান তানজিদ হাসান তামিম। তবে প্রথম ওয়ানডেটা সুখকর হলো না তার। অফ স্পিনার মাহেশ থিকসেনার একটি বল খেলার পরই পরাস্ত হন। ভেতরে ঢোকা বল পায়ে লাগিয়ে পরিস্কার এলবিডব্লিউর রায় মেনে চ্যালেঞ্জ না করে বেরিয়ে যান তিনি। ২ বলে কোনো রান করতে পারেননি এই ওপেনার।

তামিমের বিদায়ের পর ক্রিজে আসেন নাজমুল হাসান শান্ত। শান্তকে সঙ্গে নিয়ে দেখেশুনে ব্যাট করতে থাকেন আরেক ওপেনার নাইম।তবে ইনিংসের অষ্টম ওভারে বড় শট খেলতে গিয়ে আউট হন নাইম। ৩টি চারের সাহায্যে ১৬ রান করে সাজঘরে ফেরেন তিনি। নাইমের বিদায়ের পর ক্রিজে আসেন অধিনায়ক সাকিব আল হাসান।

২৫ রানে ২ উইকেট হারানো দলের হাল ধরার চেষ্টায় ব্যর্থ হন সাকিব। ইনিংসের ১১তম ওভারে মাথিশা পাথিরানা করা অফ স্টাম্পের বাইরের শর্ট লেংথ ডেলিভারি কাট করার চেষ্টা করেন টাইগার অধিনায়ক। বল তার গ্লাভস ছুঁয়ে চলে যায় উইকেটের পেছনে। বাম দিকে ঝাঁপিয়ে এক হাতে দারুণ ক্যাচ নেন কুশাল মেন্ডিস। ১১ বলে ১ চারে ৫ রান করে সাজঘরে ফেরেন সাকিব।

শেষ খবর পাওয়া পর্যন্ত টাইগারদের সংগ্রহ ১৪ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৫৫ রান। নাজমুল হাসান শান্ত ব্যাট করছেন ২৪ রান নিয়ে এবং তাওহিদ হৃদয় আছেন ৭ রান নিয়ে।

/আরআইএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply