বর্ষসেরা কোচ পেপ গার্দিওলা

|

ম্যান সিটি কোচ পেপ গার্দিওলা। পুরনো ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার সিটির ট্রেবল জয়ে অনবদ্য অবদানের স্বীকৃতি পেলেন কিংবদন্তি কোচ পেপ গার্দিওলা। জিতেছেন উয়েফা বর্ষসেরা পুরুষ কোচের পুরস্কার।

সিটিকে টানা তৃতীয় এবং ছয় মৌসুমে পঞ্চম লিগ শিরোপা জিতিয়েছেন। গত মৌসুমে সিটিজেনদের ট্রেবলও উপহার দেন সিটি কোচ পেপ। আর তাতে জুটলো এই স্বীকৃতি। বর্ষসেরা কোচের দৌড়ে গার্দিওলা টপকান ইন্টার মিলানের কোচ সিমিওন ইনজাঘি এবং নাপোলির কোচ লুসিয়ানো স্পালেত্তিকে। এর আগে গত ১৭ আগস্ট বর্ষসেরার দৌড়ে মনোনীত সেরা তিন কোচের নাম জানায় উয়েফা।

স্প্যানিশ কোচ গার্দিওলার অধীনে দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে লিগ শিরোপা, এফএ কাপ এবং চ্যাম্পিয়ন্স লিগ জিতে ট্রেবল সম্পন্ন করে ম্যানচেস্টার সিটি। সবশেষে সেভিয়াকে হারিয়ে সিটি উয়েফা সুপার কাপও জিতেছে তার অধীনে। মেয়েদের বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন সম্প্রতি বিশ্বকাপে রানার্সআপ হওয়া ইংল্যান্ড কোচ সারিনা ওয়েমান।

২০১৬-১৭ মৌসুমে সিটির দায়িত্ব নিয়ে সাত বছরে ৫টি প্রিমিয়ার লিগ ও একটি চ্যাম্পিয়নস লিগসহ মোট ১৫টি ট্রফি সিটিকে উপহার দিয়েছেন গার্দিওলা। গত মৌসুমে ‘ইউরোপিয়ান ট্রেবল’ জিতে নিজেকে এক ধাপ উপরে নিয়ে গেছেন আধুনিক এই কোচ। ইংল্যান্ডের ইতিহাসে এর আগে ‘ট্রেবল’ জেতার গৌরব ছিল শুধু স্যার অ্যালেক্স ফার্গুসনের।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply