দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা

|

নোয়াখালী প্রতিনিধি:

দক্ষিণ আফ্রিকায় নিজ দোকানে নোয়াখালীর এক ব্যবসায়ীকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে। নিহত আবদুল মালেক (৫০) নামে ওই ব্যবসায়ীকে হত্যার পর লুটপাট চালানো হয়েছে তার দোকানেও।

নিহত আবদুল মালেক বেগমগঞ্জ উপজেলার ছয়ানী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের দেবীপুর গ্রামের হাজী কলিম উদ্দিন মিয়াজী বাড়ির আবদুল ওয়াদুদের ছেলে।

শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে বিষয়টি নিশ্চিত করেন নিহতের ছোট মেয়ে লামিয়া আক্তার। এর আগে, বুধবার (৩০ আগস্ট) স্থানীয় সময় রাত ৮টার দিকে আফ্রিকার ডারবান শহরে এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার সকালে তার মৃত্যুর খবর পৌঁছায় পরিবারের কাছে। এরপরই শোকের ছায়া নেমে আসে পরিবারের সদস্যদের মাঝে।

নিহতের ছোট মেয়ে লামিয়া জানায়, তারা দুই বোন পরিবারের সাথে জেলা শহর মাইজদীতে বসবাস করে। তার বাবা ১৭-১৮ বছর ধরে আফ্রিকার ডারবান শহরে ব্যবসা করছে। সর্বশেষ ১ মাস আগে আবদুল মালেক বাংলাদেশ থেকে ডারবান শহরে যান। বুধবার রাত ৮টার দিকে তিনি নিজ ব্যবসাপ্রতিষ্ঠানে কাজ করছিলেন। ওই সময় কয়েকজন অস্ত্রধারী তার প্রতিষ্ঠানে হামলা চালায়।

এক পর্যায়ে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে আবদুল মালেককে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ডারবান শহরের একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত প্রবাসী মালেকের মরদেহ বাংলাদেশে আনার ব্যবস্থা জন্য পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীসহ সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply