বাবর নয় কোহলিকে বেছে নিলেন ওয়াসিম আকরাম

|

ছবি: সংগৃহীত

শনিবার (২ সেপ্টেম্বর) এশিয়া কাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ক্রিকেটের ‘ক্লাসিকো’ ম্যাচের আগে ভিরাট কোহলি ও বাবর আজমকে নিয়ে মন্তব্য করলেন সাবেক পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। বাবর আজম নাকি ভিরাট কোহলি, দুই তারকার মধ্যে এগিয়ে কে? এ বিষয়ে নিজের মন্তব্য পাকিস্তানের সাবেক তারকা জানান,

ওয়ানডে ফরম্যাটে বর্তমানে বারবার কোহলি ও বাবরের তুলনা করা হয়ে থাকে। কারণ উভয় ব্যাটারই বর্তমান প্রজন্মের সেরা খেলোয়াড়দের মধ্যে একজন। ওডিআই ফরম্যাটে তারা তাদের সেরা ক্রিকেট খেলছেন। এই দুই তারকা বেশ কয়েকটি ওডিআই রেকর্ড ভেঙে দিয়েছেন এবং তাদের একই সংখ্যা এবং ব্যাটিং শৈলীর কারণে তাদের নিয়ে সাম্প্রতি তুলনা চলে আসছে।

এ প্রসঙ্গে ওয়াসিম আকরাম মনে করেন, বাবর আজম একজন দক্ষ ব্যাটসম্যান হলেও ভিরাট কোহলির ধারেকাছে এখনো পৌঁছাতে পারেননি। তার মতে, বাবরকে এখনো অনেক দূর যেতে হবে।

ফক্স ক্রিকেটের সঙ্গে কথা বলার সময়ে আকরাম বলেন, এটা খুবই কঠিন সিদ্ধান্ত, সে কারণেই আমি নির্বাচক হবো না। আমি সম্ভবত দেশে ফিরে অনেক শিথিলতা পাবো, তবে আমি অবশ্যই বাবর আজমের পরিবর্তে ভিরাট কোহলিকে বেছে নেব। বাবর নিজের পথে ঠিক রয়েছেন, তিনি ঠিক পথেই এগিয়ে চলেছেন, সেটা নিয়ে কোনো সন্দেহ নেই। তিনি বর্তমানে আধুনিক গ্রেটদের একজন, তবে তাকে আরও কিছুটা সময় দিতে হবে।

কোহলি এখনো পর্যন্ত ২৭৫টি ওয়ানডেতে ১২ হাজার ৮৯৮ রান করেছেন। সেঞ্চুরি করেছেন ৪৬টি আর হাফ সেঞ্চুরি করেছেন ৫০ টি। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ১৩ ম্যাচে (ওয়ানডে ফরম্যাট) কোহলির রান করেছেন ৬৮৯ রান, গড় প্রায় ৪৯ ছুঁই ছুঁই, যেখানে ২ সেঞ্চুরির পাশাপাশি ফিফটি করেছেন দুইটিতে। অন্যদিকে, বাবর আজম ভারতের বিপক্ষে ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যেখানে ৩১ গড়ে রান করেছে ১৫৮ রান, সর্বোচ্চ করেছেন ৪৮ রান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply